www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সম্পর্ক

- suman
সাবাবের সাথে আমার যে কবে থেকে সম্পর্ক তা ঠিক দিন-ক্ষণ-তারিখ গুনে বলতে পারবো না ...লোকে একে বাল্যপ্রেম বলে আমি বলি আজন্মের প্রেম...হা হা হা...আপপনারা কিন্তু হাসবেন না ।ওর মায়ের সাথে আমার মায়ের সখ্যতা সে আমাদের জন্মের আগে থেকে । দুই পরিবারের মাঝে গাঢ় বন্ধুত্ব,পরবর্তিতে আমরাই আবার বিচ্ছেদের কারণ হয়ে দাঁড়াই ।পাঠক আমার মনে হয় তীব্র ভালোবাসার অপর প্রান্তে অনুরূপ ঘৃণা থাকে,আপনাদের কেউ কেউ তা বেশ জানেন ।
সাবাব আর আমি বিশাল পারিবারীক সম্পর্ক বলয়ের নিভৃত এক প্রান্তে সবার অগোচরে শরীরে ও মনে বেড়ে উঠছিলাম ...আমাদের সম্পর্কটি জানাজানি হলে পরে দুই পরিবার একরাশ তিক্ততা বিনিময় করে সরে গেলো দূরে ...বহু দূরে ...।আমি বোকার মতো দীর্ঘদিন সাবাবের স্মৃতি আকড়ে বসে রইলাম ...তাতে পৃথিবীর কিছু যায় আসে না...।সাবাবকে আমি দোষ দেইনে,বলতে পারেন অন্ধের মতো কাউকে ভালোবাসলে তার কোনো দোষ খুঁজে পাওয়া যায় না ।
আমার কাছে একদিন খবর এলো সাবাব কোনো একজনকে তার জীবনের সাথেজুড়ে নিয়েছে.....প্রথমটায় এই সত্যটি বিশ্বাস করে নিতে কষ্ট হোলো ...আপনারা জানেন যে জীবনের সব কষ্ট একদিন সয়ে যায় ...আমারও হয়তো সয়ে গেছে !

আমি একটা ছোট্ট শহরে থাকি ,আমার জীবন এর গতিধারা একদম থেমে থাকেনি,আমি বদলাতে বদলাতে সেই আমি আমূল বদলে গেছি...সাবাব এখন অনেক নাম করেছে ...পৃথিবীর অনেকেই তাকে চেনে ...শুনেছি সে আসবে এই শহরে ...আমি তাকে একবার চোখের দেখার আশা যেনো সামলাতে পারছিনা ...কতোটা বদলেছে সাবাব? বড় জানতে ইচ্ছে করে ...আমি আমার সাধ্যমতো নিজেকে সাজাই ...তার সাথে দেখা করার জন্যে বহুক্ষণ ধরে প্রস্তুতি নেই ...সেই অল্পবয়সে সাবাবের জন্যে যেমন করে সেজেছিলাম...বের হওয়ার আগ মূহুর্তে সব সাজ-সজ্জা নষ্ট করে ফেলি ...এ আমি কার কাছে যাচ্ছি ...যে সাবাবকে আমি চিনতাম সে তো আমারই মতো বদলে গেছে ...আমি গেটের কাছ থেকে ফিরে এসে আলো নিভিয়ে দেই ...ঝুপ করে চারদিকে একটা নিবিড় অন্ধকার নেমে এসে আমাকে মায়ের মতো জড়িয়ে ধরে ...।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬১১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আরজু নাসরিন পনি ২২/১০/২০১৩
    ভালোবাসার অপর প্রান্তেই থাকে...খুব ঠিক বলেছেন ।

    আর সেই সাথে ভালোবাসার মানুষটির দোষও চোখে পড়েনা...এও আরেক সত্যি...এর জন্যে কখনো কখনো প্রিয় মানুষটিকে নিয়ে অন্যদের কটু কথাও মধুর লাগে ।

    উমহু, শেষ কেন অন্ধকারে হবে...আলো চাই...আলোর বন্যায় সব কষ্ট, অভিমান ধুঁয়ে যাক ...
    অনেক শুভকামনা রইল ।।
    • suman ২২/১০/২০১৩
      অনেক ধন্যবাদ এই সুচিন্তিত মতামতের জন্যে ...আমাদের ঘটনাধারা কখনও আলোর মুখ দেখে ...কখনো নির্মম ভাবে অন্ধকারে হারিয়ে যায় ...অনেক কিছুই আমাদের হাতে থাকে না যে ...আপনার আজকের লেখাটি ভীষন আবেগময়...ভালো থাকবেন ...
      • আরজু নাসরিন পনি ২৩/১০/২০১৩
        আমার লেখার আবেগ আপনাকে স্পর্শ করেছে জেনে অনেক ভালো লাগলো ।

        আপনার নামের বাংলা উচ্চারণ কিভাবে হবে বলবেন কি ? অবশ্য আপত্তি যদি না থাকে ।
        শুভকামনা রইল ।।
        • suman ২৩/১০/২০১৩
          সুমন ... আমি একজন নারী ...মানুষ যদিও সুমন ভাই বলে ...হা হা হা ...
  • ইব্রাহীম রাসেল ০২/১০/২০১৩
    ভালই বলব আপনার প্রচেষ্টাকে সাধুবাদ
    • suman ০৩/১০/২০১৩
      অস্ংখ্য ধন্যবাদ ...আমি অনপ্রাণীত ...ভালো থাকবেন ...
  • Înšigniã Āvî ০২/১০/২০১৩
    অনন্য.......
    • suman ০৩/১০/২০১৩
      আমি অনুপ্রাণীত ...ভালো থাকবেন ...পাঠের জন্যে অশেষ কৃতজ্ঞ।
  • খুব ভালো গল্প। বাংলা চলচিত্রে এইটাই সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে। একদম জীবনঘেষা ঘটনার প্রতিফলন
    • suman ০২/১০/২০১৩
      পড়া আর মন্তব্যের জন্যে কৃতজ্ঞতা , আমি বলতে চেয়েছিলাম মৃত সম্পর্কের কাছে আমাদের ফিরে যেতে নেই ...তাতে কেবল অতৃপ্তিই বাড়ে...
 
Quantcast