www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কালো গোলাপ ও অন্যান্য

- suman
- Suman
একটি স্নিগ্ধ সাদা গোলাপের পাশে দাঁড়িয়ে
আমি কালো গোলাপ্দের নিন্দায় মূখর হয়ে যাই
তাহলে কালো গোলাপেরা কার ইংগিতে ফুটেছে অন্ধকারে ?
কার হাত তাদের ক্ষুধার্ত শরীরে সাপ হয়ে উঠে আসে?
অন্ধকারে একঝলক তাদের মুখচ্ছবি ভেসে উঠে
আবার অন্ধকারে মিলিয়ে যায়...
একটি প্রশ্নবিদ্ধ অন্ধকার আমার পিছু পিছু হাটে ...
বমনেচ্ছার মতো একটি প্রশ্ন
আমার মাথার ভেতর থেকে লাফ দিয়ে নেমে
ক্রমশ মহাকাশের দিকে পাড়ি জমায়-
উত্তরহীন হয়ে জল-কাদামাখা রাস্তায় মুখ থুবড়ে পড়ে ...
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৬১৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • אולי כולנו טועים ০২/১১/২০১৩
    খুব সুন্দর !
    • suman ০২/১১/২০১৩
      কবি
      আমার কৃতজ্ঞতা আর আন্তরিকতা আপনার এই মন্তব্যের জন্যে ...ভালো থাকবেন ...সাথে থাকবেন ...
  • আরজু নাসরিন পনি ২৫/১০/২০১৩
    দারুন !
    আপনার এই লেখাটি প্রতিবাদ, ঘৃণা, রাগ, অভিমানে মেশানো মনে হলো ...খুব সুন্দর ।
    শুভ সকাল, প্রিয় সুমন ।।
    • suman ২৫/১০/২০১৩
      আমার নিতান্ত ক্ষোভের বহি প্রকাশ কবি,হ্যাঁ, মানুষের বিবেকের কাছে আবেদন রেখে যাওয়াটা আমাদের দায়ীত্ব ...শুধু মনে হয় কত মানুষের জন্যে কত কিছুই তো করার ছিলো ...নিজেকে নিয়ে এতোই ব্যস্ত করছি কোথায় ???

      আপনার পাঠ আর মন্তব্য আমাকে ভীষন অনুপ্রাণীত করে ...ভালো থাকবেন ...প্রতিদিন সুন্দর হোক ...মংগলময় হোক ...
  • নির্ঝর রাজু ০১/১০/২০১৩
    একঝাক প্রশ! কে দিবে উত্তর! এ যে সৃষ্টির আদি থেকেই চিরন্তন বৈষম্য মানুষে মানুষে! প্রথাগত সামাজিক নিয়ম!..যাই হোক অভিন্ধন কবি কে*********** ********নিমন্ত্রন জানালাম নির্ঝরের ব্লগবাড়িতে!
    • suman ০১/১০/২০১৩
      আমি আমার পুরুষ সহকর্মীর সাথে সন্ধ্যার পরে কাজ সেরে একটা জনবহুল কম আলোকিত রাস্তা পার হচ্ছিলাম , আমার কিশোরী মেয়ের থেকে কম বয়সী দুটি মেয়েকে এই বর্ধিষ্ণু পর্যটন শহরে অন্ধকারে উতকট সেজেগুজে বসে থাকতে দেখে বড় ব্যথা পেলাম মনে ...কি তাদের দোষ ...জানা নেই ...আমার সন্ধ্যা মাটি হয়ে গেলো ...
      বানান শুধরে নিচ্ছি ...অস্ংখ্য ধন্যবাদ কবি ...
  • আর. এইচ. মামুন ০১/১০/২০১৩
    দারুন কথা কবি
    • suman ০১/১০/২০১৩
      আমি আমার পুরুষ সহকর্মীর সাথে সন্ধ্যার পরে কাজ সেরে একটা জনবহুল কম আলোকিত রাস্তা পার হচ্ছিলাম , আমার কিশোরী মেয়ের থেকে কম বয়সী দুটি মেয়েকে এই বর্ধিষ্ণু পর্যটন শহরে অন্ধকারে উতকট সেজেগুজে বসে থাকতে দেখে বড় ব্যথা পেলাম মনে ...কি তাদের দোষ ...জানা নেই ...আমার সন্ধ্যা মাটি হয়ে গেলো ...
      বানান শুধরে নিচ্ছি ...অস্ংখ্য ধন্যবাদ কবি ...
  • Înšigniã Āvî ০১/১০/২০১৩
    অনবদ্য....
    • suman ০১/১০/২০১৩
      আমি আমার পুরুষ সহকর্মীর সাথে সন্ধ্যার পরে কাজ সেরে একটা জনবহুল কম আলোকিত রাস্তা পার হচ্ছিলাম , আমার কিশোরী মেয়ের থেকে কম বয়সী দুটি মেয়েকে এই বর্ধিষ্ণু পর্যটন শহরে অন্ধকারে উতকট সেজেগুজে বসে থাকতে দেখে বড় ব্যথা পেলাম মনে ...কি তাদের দোষ ...জানা নেই ...আমার সন্ধ্যা মাটি হয়ে গেলো ...
      বানান শুধরে নিচ্ছি ...অস্ংখ্য ধন্যবাদ কবি ...
  • সহিদুল হক ৩০/০৯/২০১৩
    একশ্রেনীর মানুষ আছে যারা সাদা চামড়ার নারীর প্রশংষা করে,কালোদের নিন্দায় মুখর হয়,অথচ তাদেরই লালসার শিকার হয় কালো মেয়ে।কবিতায় সুন্দর ভাবে এই বক্তব্য তুলে ধরা হয়েছে।
    • suman ০১/১০/২০১৩
      অস্ংখ্য ধন্যবাদ কবি...।ভালো থাকবেন ...
 
Quantcast