www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

“ভালবাসা যে ভাষায় কথা বলে” ১

ইদানিং যার কথায় আমাকে একা লেগে। তেল চপচপে যন্ত্রণাগুলো অভিমানসমেত গলগল করে বেড়িয়ে আসতে চায়। অথবা এইমাত্র যার মধুর ভাবনা আমাকে প্লাবিত করে আরো একবার তৃপ্তি দিয়ে গেল। আর কানে কানে বলে গেল যত দেরিই হোক না কেন আমার মতো বেসাহারাকে সাহারা দিতে একদিন না একদিন সে ঠিকই আসবে, আসতে তাকে হবেই। সেই খুশির গুঞ্জরিত সংবাদে আমি নিজেকে আরো একবার গভীর খাদ থেকে ডেকে তুলি। শুরু হয় অজস্র ভালোবাসবার দিন। একমুঠো বিশ্বাসে বুকের সবটুকু বারান্দা ফাঁকা করে বাস্তবটার চরম ফ্রিকয়েন্সিতে যাতে তুমি কোনোমতেই হারিয়ে না যাও ; তার জন্যই তৈরি করি নিজের এই অনন্ত সমাধি। হুট করে বেড়িয়ে পড়ে ঝুড়ি ভরা কত পুরানো গল্প। তক্ষুনি লম্বা হয়ে যায় অধিকাংশ কল্পনার বারাত। বাকিটা শুধুই অঝোরে ঝরে অবিরাম স্তব্ধবৃষ্টি। আমি তখনো সেই তোমারই অপেক্ষায় জেগে থাকি- যেই তুমি সম্পর্ককে বিশ্বাস করে সারাজীবন সম্পর্কটা টিকিয়ে রাখতে ব্যস্ত থাকবে। যেই তুমি তোমার হাজার কাজের ভিড়েও আমার রাগকে চুটকি মেরে ভাঙিয়ে দেবে। আর আমি ছাড়া দ্বিতীয় কারো দিকে দু’চোখ মেলে তাকিয়ে দেখবেনা। তার জন্য আমি বলছি, আপনি শুনছেন আর এরপর যারা শুনবেন তাঁরা সবাই তাকে আমার হয়ে বলে দেবেন আমার এই বার্তা।


অডিও সিডি — “ভালবাসা যে ভাষায় কথা বলে”
সিরিজ — “আজ কবিতারা কথা বলবে” পার্ট-২
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৬০৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast