www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একটি কবিতা লেখা তার জন্য

কবিতার নাম : একটি কবিতা লেখা তার জন্য

একটি কবিতা লেখা হবে তার জন্য যে একটি মানচিত্র এঁকেছে নিজের বুকের তাজা রক্ত দিয়ে।
একটি কবিতা লেখা হবে তার জন্য যে গুলি খেয়েছে নিজের মুখের ভাষাকে আগলে রাখার কারণে।
একটি কবিতা লিখে হবে তার জন্য যে একটি ভাষাকে ভালোবেসে শহীদ হয়েছে।
একটি কবিতা লেখা হবে তার জন্য যে যুদ্ধ করেছে একটি দেশকে স্বাধীন করার জন্যে।
একটি কবিতা লেখা হবে তার জন্য যে হারিয়েছে সন্মান, একটি স্বাধীন দেশের তরে।
একটি কবিতা লেখা হবে তার জন্য যে হাসতে হাসতে ফাঁসির মঞ্চে উঠে গেছে একটি স্বাধীন দেশের জন্য।
একটি কবিতা লেখা হবে সেই মহান নেতার জন্য যার একটা ভাষণ অনুপ্রেরণা যুগিয়েছে হাজারও মানুষকে।
একটি কবিতা লেখা হবে সেই মায়ের জন্য যে বুকে পাথর চাপা দিয়ে ছেলেকে পাঠিয়েছে যুদ্ধে।
একটি কবিতা লেখা হবে সেই বোনের জন্য যে ভাইয়ের হতে তুলে দিয়েছে কাফনের কাপড় পাঠিয়েছে যুদ্ধে।
একটি কবিতা লেখা হবে সেই বাবার জন্য যে ছেলের হাতে অস্ত্র তুলে দিয়েছে পাঠিয়েছে যুদ্ধে।
একটি কবিতা লেখা হবে সেই রূপসীর জন্য যার হাতের মেহেদীর রঙ মুছছে স্বামীর তাজা রক্তে।
একটি কবিতা লেখা হবে সেই কিশোরীর জন্য যার সবুজ শাড়িতে লেগেছে কোন এক শিশুর রক্ত।
একটি কবিতা লেখা হবে সেই কবির জন্য যে আজও লিখে যাচ্ছে স্বাধীনতার কবিতা।
একটি কবিতা লেখা হবে সেই শিল্পীর জন্য যে আজও এঁকে যাচ্ছ রক্তিম সূর্যের আভা।
একটি কবিতা লেখা হবে সেই শ্রেষ্ঠ বীরদের জন্য যারা এনে দিয়েছে একটুকরো সোনার দেশ।
একটি কবিতা লেখা হবে একটি দেশকে নিয়ে যার নাম বাংলাদেশ যেখানে সবুজের বুক চিরে ওঠে রক্তিম সূর্য
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৪৭৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০২/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বিষয়টি সুন্দর।
  • মোঃ ফাহাদ আলী ২৫/০২/২০১৮
    সুন্দর। অনেক দিন একটা হৃদয় ছুঁয়ে যাওয়া লেখা পড়লাম।
  • Abheek ২৫/০২/২০১৮
    খুব সুন্দর ...
  • সুন্দর
 
Quantcast