www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

গুলশান ও শোলাকিয়া হামলা।। অতিকথনের ইতিকথন

আইজিপি মহোদয়ের ভাষ্য অনুযায়ী গুলশান এবং শোলাকিয়ায় হামলাকারীরা একই গোষ্ঠী অর্থাৎ জেমবির লোক। দেশের স্বার্থে ঘটনার সাথে সংশ্লিষ্ট সকললের শাস্তি নিশ্চিৎ করার নিমিত্তে বিদেশী প্রযুক্তির সহযোগিতা নেওয়ার কথা জানিয়েছেন তিনি। আমরা চাই অপরাধী যেই হোক তার বিচার হোক না কেন তার বিচার হোক। এখানে দেশ এবং জাতির স্বার্থে একটি কথা সকলেরই মনে রাখতে হবে আর তা হলো আমাদের জাতীয় স্বার্থ। দেশের প্রতিটি নাগরিকের একটাই চাওয়া, বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র। স্বাধীন সোনার বাংলায় কোন জঙ্গী বা সন্ত্রাসী গোষ্ঠীর তৎপরতা আমরা কোনভাবেই মেনে নিতে পারিনা। যেখানে সমগ্র দেশের মানুষ, সরকার, প্রধান বিরোধী দল, বৃহৎ বিরোধী দল সহ সকল সকল সবাই মিলে এর সুষ্ঠু প্রতিকার দাবি করছেন সেখানে কতিপয় ব্যক্তির স্বেচ্ছাচারিতামূলক অতিকথন অবশ্যই কারো কাম্য হতে পারে না। সবাইকে অবশ্যই মনে রাখতে সন্ত্রাসী সে যেই হোক, সে কোন দলের, কোন দেশের, কোন জাতির বা কোন ধর্মের নয়। সন্ত্রাসীর পরিচয় মে শুধুমাত্র সন্ত্রাসী। আমাদের দেশের যারা বুদ্ধিজীবি, রাজনীতিবিদ এবং সাংবাদিক গণ আছেন তাদেরও একথা ভূলে গেলে চলবে না। গুলশানে জিম্মী উদ্ধারে পরিচালিত “অপারেশন থান্ডারবোল্ড” এর পর সংবাদ সম্মেলনে যেসব তথ্য জানানো হয়েছিলো বলা হয়েছিল ঘটনার বিস্তারিত বিবরণ পরবর্তীতে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে জানানো। পরবর্তীতে আইজিপি মহোদয় উক্ত বিষয়ে বারবারই জে এমবির কথা বলে আসছেন। এরপরও কতিপয় রাজনীতিবিদ, সাংবাদিক এবং বুদ্ধিজীবিদের অতিকথন কিন্তু থামেনি। বরং একে অপরের সাথে পাল্লা দিয়ে তা বেড়ে চলেছে। কেউ চাটুকারিতার জন্য করছেন, যাকে রাজনীতির ভাষায় বলে চামচামি, কেউ তার প্রতি জনগণের দৃষ্টিকে বাড়ানোর জন্য করছেন আবার কেউ করছেন টিআরপি বাড়ানোর জন্য। যে কারণেই অতি কথন করে থাকেন কোনটাই কিন্তু জাতীয় স্বার্থের উপরে নয়। আর আপনাদের বক্তব্যও নিশ্চয়ই আইজিপি মহোদয়ের থেকে মূল্যবান নয়। তাহলে আপনারা কি বলতে চাচ্ছেন আইজিপি মহোদয়ের বক্তব্য ভিত্তিহীন। নাকি আপনারা একই দেহে দ্বৈত আত্মায় বিশ্বাস করেন আর সেটা জনগনকে বুঝাতে চাইছেন। নাকি এসব বিষয়ে জনগণের ঐক্যমত্যকে বিভক্ত করতে চাইছেন।

পরিশেষে সকলের কাছে অনুরোধ, আসুন আমরা সবাই মিলে জাতীয় স্বার্থকে সবার উপরে রেখে প্রশাসনকে সহযোগিতা করি জঙ্গি নামক সন্ত্রাসীদের বাংলার মাটি থেকে বিতাড়িত করতে


প্রবন্ধটি বিডিলুকস কমিউনিটিতে প্রকাশিত
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭৭২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast