www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রথম প্রেম

প্রথম প্রেম বলে একটা কথা লোকমুখে প্রচলিত আছে। আমি মনে করি প্রথম প্রেম বলে আসলে কিছু নেই। কেননা কেউ একসাথে একাধিক প্রেম হয়তো করতে পারে ঠিকই কিন্তু ঐ একাধিক ব্যক্তি কখনো তার মনে স্থান দখল করতে পারে না। যে যার মনে স্থান দখল করে, সেই হচ্ছে তার একমাত্র প্রেম। এখানে উল্লেখ্য যে, প্রেম সে এর আগেও করতে পারে, কিন্তু সেটা তার মনে বিরাজমান থাকতে অন্য কেউ আর সেখানে স্থান দখল করতে পারবে না।

আজকালের ছেলেমেয়েরা প্রেম-ভালোবাসাকে পানিতে ভাসমান কচুরিপানায় পরিণত করে ফেলেছ। দেখতে ভালো লাগলেই বা মন চাইলেই তার সাথে প্রেম করতে হবে, ফ্রেন্ডদের সাথে বিট করে প্রেম করতে হবে, সময় কাটানোর জন্য প্রেম করতে হবে, বাজি ধরে প্রেম করতে হবে এবং সবশেষে ক্ষণিকের সুযোগকে সৎ ব্যবহারের জন্য প্রেম করতে হবে। এসব হচ্ছে আজকালের ছেলে-মেয়েদের প্রেম। যেসব প্রেমের প্রথম পরিণতি হয় ব্রেকআপ(যদিও ভালোবাসার ডিকশনারিতে ব্রেকআপ বলে কোন শব্দ আছে বলে আমি মানিনা), তারপর বন্ধুদের মধ্যে মারামারি, ভুল বোঝাবোঝি এবং সর্বশেষ দৈহিক চাহিদা মেটানো না হয় আত্মহত্মা।

ভালোবাসা হল আত্মার অনুভূতি। এই অনুভূতি নিয়ে যারা খেলা করে তাদের শেষ পরিণতি অত্যন্ত ভয়াবহ। খেলাটা বন্ধ হওয়া উচিৎ।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৮৬৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৮/১১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast