www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মানবতার কান্নাঃ ০২

যারা পথে থাকে, যাদের জন্মই পথে, তোমরা যারা সভ্য সমাজ, তাদেরকে রাস্থার মানুষ বলে গালি দাও। তোমরা তাদেরকে নানাভাবে নির্যাতন কর। সভ্য সমাজের বাসিন্দাগণ একবার ভেবে দেখ, আজ যাদেরকে তোমরা রাস্থার মানুষ বলে গলাবাজি করছ, তাদের পরিশ্রমেই তৈরী হয়েছে তোমার রাজ প্রাসাদ।একবার চিন্তা করতো তুমি যদি তাদের দলের কেউ হতে কেমন লাগত? সবুর কর আর পরম করুনাময় আল্লাহর কাছে প্রার্থনা কর, তোমরা যারা অভিজাত শ্রেণি তারা যেন এই দলে এসে না দাড়ায়। অভিজাত শ্রেণি তোমাকে বলছি, রাস্থায় বা কারো বাড়ির সিঁড়িতে যেন তোমাদের ঘুমাতে না হয়। রাস্তায় ঘুমানোর যন্ত্রণা সহ্য করতে পারবে কী?

বুর্জোয়া সমাজ দয়া করে রাস্থার মানুষগুলোর দিকে একটু নজর দিন, এদের জন্য কিছু করুন, কারণ এরাও মানুষ, এদেরও আছে বাঁচার অধিকার। শুধু নিজের আখের নিয়ে ব্যস্ত থাকবেন না, কেন না ধন সম্পদ স্থায়ী না। একদিন দেখবেন আপনার অর্জিত সম্পদ আপনার কোন কাজে আসবে না। সব কিছু ছেড়ে জগৎ সংসারের মায়া ত্যাগ করতে হবে। সে দিন বেশি দূরে নয়।

আমরা যারা পথিক তারা সারা জীবন এই সব পথ শিশুর জন্য কাজ করে যাব, তাদের জন্য গড়ে তুলব নতুন এক সুন্দর বাসযোগ্য পৃথিবী, যেখানে থাকবে না কোন অন্যায়, অত্যাচার, জুলুম, নিপীড়ন, নির্যাতন ও শোষণ। পথিক পথের সৃষ্টি করে। তাদের জন্য সৃষ্টি করব নতুন এক পথ যে পথে থাকবে না কোন শ্রেণিবেধ।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৪৬১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/১২/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সবাই মানবিক হয়ে উঠুক।
  • সুন্দর হয়েছে ভাই। সহমত।
  • ফয়জুল মহী ১৮/১২/২০২০
    গভীর ভাবনার প্রকাশ ।
 
Quantcast