www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বিভাবরী

বিভাবরী, এক গ্রাম্য রমণী, যার জীবন ছিল সাদা-কালো রঙের মিশ্রণ। সুখের আলোয় ঝলমলে দিনের সাথে সাথে দুঃখের ছায়াও ঘিরে ছিল তার জীবনপথ।

বিভাবরী ছোটবেলা থেকেই অসাধারণ সুন্দরী ছিল। তার সৌন্দর্য ছিল যেন প্রকৃতির অপূর্ব সৃষ্টি। কিন্তু তার সৌন্দর্যই তার জীবনে নিয়ে এল অভিশাপ। ধনী ও প্রভাবশালী এক ব্যক্তি বিভাবরীর সৌন্দর্যে মুগ্ধ হয়ে তাকে বিয়ে করতে চায়। বিভাবরীর পরিবার, দারিদ্র্যের কারণে, ঐ ব্যক্তির প্রস্তাব মেনে নিতে বাধ্য হয়।

বিবাহের পর বিভাবরীর জীবন যেন নরকে পরিণত হয়। তার স্বামী ছিল এক অত্যাচারী লোক, যে বিভাবরীকে নিয়মিত নির্যাতন করত। বিভাবরী তার স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে একদিন পালিয়ে যায়।

পালিয়ে যাওয়ার পর বিভাবরীকে অনেক কষ্টের সম্মুখীন হতে হয়। সে কাজের খোঁজে বেরিয়ে পড়ে। কিন্তু তার সৌন্দর্যের কারণে সে কোন কাজ পায় না। অবশেষে, নিরুপায় হয়ে সে একজন বেশ্যার জীবন বেছে নিতে বাধ্য হয়।

বিভাবরীর জীবনে আলো ফেরে যখন সে রমেশের সাথে দেখা করে। রমেশ ছিল একজন দয়ালু ও সৎ মানুষ। সে বিভাবরীর অতীত জেনেও তাকে ভালোবাসে। রমেশ বিভাবরীকে বিয়ে করে তাকে নতুন জীবন দেয়।

বিভাবরী ও রমেশের জীবন সুখে-শান্তিতে কাটতে থাকে। কিন্তু তাদের সুখ বেশিদিন স্থায়ী হয় না। বিভাবরীর অতীতের শত্রুরা তাদের খুঁজে বের করে। বিভাবরীর স্বামী ও তার লোকেরা রমেশকে হত্যা করে এবং বিভাবরীকে আবারো বন্দি করে।

বিভাবরী আবারো অত্যাচারের শিকার হয়। কিন্তু সে হাল ছেড়ে দেয় না। সে সাহসের সাথে লড়াই করে এবং অবশেষে তার শত্রুদের পরাজিত করে।

বিভাবরী একা হাতে তার শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে শুরু করে। সে গ্রামের মানুষদের সাহায্য নেয়। গ্রামের মানুষরা বিভাবরীর সাহস ও ন্যায়পরায়ণতায় মুগ্ধ হয় এবং তাকে সাহায্য করতে এগিয়ে আসে।

বিভাবরী দীর্ঘদিন ধরে লড়াই করে। অবশেষে সে তার স্বামী ও তার লোকদের পরাজিত করতে সক্ষম হয়। গ্রামের মানুষ বিভাবরীকে তাদের নায়িকা হিসেবে গ্রহণ করে। বিভাবরী তার স্বামীর মৃত্যুর পর রমেশের স্মৃতিতে একটি আশ্রয়কেন্দ্র স্থাপন করে। সে সেখানে অসহায় নারীদের আশ্রয় দেয়।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০৪/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast