www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বপ্ন

মা-বাবার স্বপ্ন,তার সন্তান বড় কিছু হবে।কিছু আত্মীয় স্বজনের স্বপ্ন তাদের থেকে উপরে যেন না যেতে পারে।
মা বাবা চিন্তা করে তার ছেলে কিংবা মেয়ে ভদ্র হবে।আর কিছু দুষ্ট চক্রের পাড়া-প্রতিবেশীর চিন্তা,কিভাবে তাদের উপর খারাপ কথা তুলে দেওয়া যায়।
ছেলে কিংবা মেয়ে বড় কিছু হলে মা-বাবার সুনামের শেষ নেই।খারাপ হলে লোকে বলে,মা-বাবা ভাল না সন্তান কিভাবে ভালো হবে।
এই ভুল মন-মানসিকতা যত দিন না পর্যন্ত দূর হবে ,ততদিন আমরা সুন্দর সমাজ দেখা পাবো না।
আমাদের সোনালী স্বপ্ন পূর্ণ করার পাশাপাশি পরিবার,সমাজ,প্রতিবেশীরও সহযোগিতা দরকার।।
খারাপ মানুষের সামনে দিয়ে ভদ্র ভাবে হেঁটে গেলে,একদিন খারাপ মানুষটাও ভদ্র হওয়ার চেষ্টা করবে।
আর যখন খারাপ মানুষগুলো ভালো হওয়ার চেষ্টা করে,তখনি আমরা তাদের ওপর সহযোগিতার হাত বাড়ানোর বদলে,ছুঁড়ে দূরে ফেলে দেয়।
একটা মানুষ ভালো হয়,একটা মানুষ দ্বারা।আবার খারাপও হয় একটা মানুষের দ্বারা।
স্বপ্ন পূর্ণ না হওয়ার পেছনে সব ভাগ্যের দোষ না দিয়ে কর্মের দোষও দিতে হবে।কেননা,কর্মের জন্য মানুষ পরিচয় খুঁজে পায়।আবার কর্মের জন্য মানুষ পরিচয় হারায়।
স্বপ্ন শুধু কোটি কোটি টাকা পয়সা ব্যাষ্টিক হলে সে স্বপ্ন কখনো পূর্ণ হবে না।স্বপ্ন দেখতে হবে আদর্শ ছেলে কিংবা আদর্শ মেয়ে হওয়া।স্বপ্ন দেখতে হবে সত্যবাদী হওয়ার।স্বপ্ন দেখতে হবে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হওয়ার।তাহলে সৃষ্টিকর্তা খুশি হবেন।তিনি আমাদের স্বপ্নে থেকে বেশী কিছু দিতে পারেন।
আবার স্বপ্ন নির্ভর করে একটি ব্যাক্তির মনের উপর।স্বপ্ন পূরণের জন্য চাই আত্মবিশ্বাস।
নিজের বুদ্ধি দিয়ে স্বপ্ন পূরণ করা সম্ভব।তখনি স্বপ্ন লন্ড ভন্ড হয়ে যাবে,যখন আপনি অন্যের বুদ্ধি নিবেন।কেননা নিজের বুদ্ধি থেকে উত্তম কিছু নেই।।
পূর্ণ হওক সবার সোনালী স্বপ্ন।সুন্দর হওক আমাদের সমাজ আর ভদ্র হওক সমাজের জাতি।
[[[লেখাটি সম্পূর্ণ আমার চিন্তা-ভাবনা থেকে লিখা।কোন ভুল হলে ক্ষমা করবেন।কারও লেখার সাথে মিলে গেলে আমাকে দ্বায়ী করবেন না।
ধন্যবাদ সবাইকে।]]]
সময়:১৬-০৫-২০১৭
মিরপুর,ঢাকা।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭৫৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩১/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ধব্যবাদ।
  • You are absolutely right. Thanks for your writing.
  • ভালো স্বপ্ন।
  • সাঁঝের তারা ৩১/০৫/২০১৭
    খুব ভাল
  • আলম সারওয়ার ৩১/০৫/২০১৭
    দারুন হয়েছে বলে শুভেচ্ছা থাকল আমার
 
Quantcast