www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মুসলমান চিরদিন সত্যের সাধক (১)

মুসলমান চিরদিন সত্যের সাধক (১)
সাইয়িদ রফিকুল হক

মুসলমানের বাহ্যিক পোশাকের চেয়ে তার সত্যিকারের পোশাক হলো---সত্য আর ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‌‌‌‌সত্যবাদিতা। আর তাই, জীবনে-মরণে-বিপদেআপদে সর্বাবস্থায় মুসলমানের জন্য সত্যকথা বলা ফরজ। এই ‘সত্য’ কখনও ত্যাগ করা যাবে না। প্রয়োজনে মুসলমান সত্যের জন্য জীবন দিবে। তবুও সে কখনও ‘মিথ্যাকথা’ বলতে পারবে না। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য যে, এখন একশ্রেণীর মুসলমান-নামধারী জীবাত্মা নিজস্বার্থের জন্য অহরহ ‘মিথ্যা’ বলছে আর ‘মিথ্যা’ গিলছে। আর এরা মিথ্যায় এতোটাই অভ্যস্থ হয়ে পড়েছে যে, এরা মনে করে, আমরা মিথ্যা বলছি, অতএব অন্যকেও আমাদের মতো সবসময় ‘মিথ্যা’ বলতে হবে। এরা সমাজে রাজনৈতিকভাবে টিকে থাকার জন্য অত্যন্ত কুকৌশলে দিনের-পর-দিন, আর বছরের-পর-বছর একনাগাড়ে মিথ্যা বলে যাচ্ছে। আবার সেই জলজ্যান্ত মিথ্যাকে সাধারণ ও মূর্খ জনতাকে খাওয়ানোর জন্য তার উপর খুব সুন্দরভাবে মিথ্যা-রঙের বার্নিশ লাগাচ্ছে। এরা কারা? এরা নিশ্চয়ই ধর্মের খোলসে চূড়ান্ত ভণ্ড। এরা শুধু রাজনৈতিক ফায়দা-লোটার জন্য আমাদের মুসলমানসমাজে ঢুকে ইসলামের নামে সাধারণ-মুসলমানদের ধোঁকা দিচ্ছে। এদের ব্যাপারে আমাদের খুব সতর্ক হতে হবে। আমরা মুসলমান। এদের খপ্পর থেকে আমাদের মহামূল্যবান “পবিত্র ঈমান-আকিদাহ” রক্ষা করতে হবে।...(ক্রমশঃ)
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৫৫৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৬/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast