www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ধর্ম ব্যবসা

"শ্রী শ্রী অনুকূল ঠাকুরের" শিষ্যরা প্রত্যহ এক টাকা করে জমা করে বছরে 365 টাকা উনার কাছে পৌঁছে দেন।
এই রকম কয়েক লক্ষ কিংবা তারও বেশি শিষ্য রয়েছে প্রত্যেক শিষ্য এক টাকা করে জমা করলে, প্রতিদিন কয়েক লক্ষ টাকা উনার ফান্ডে জমা হয়ে যাচ্ছে।
যা মাসের শেষ কয়েক কোটি ও বছরের শেষ কয়েক শত কোটি টাকার বেশ মোটা অঙ্ক হয়ে দাঁড়ায়।
আবার অনেক ব্যবসায়ী, ফিল্ম স্টার, খেলোয়াড়রা লক্ষ লক্ষ টাকা উনার কাছে দান করছেন।
যার জন্য কোন ইনকাম ট্যাক্স ও দিতে হয় না।
কারণ তা দান হিসাবে গ্রহণ করা হচ্ছে।

এত গুলো টাকা নিচ্ছে কোনো ভালো কাজ করেছেন, তাওতো দেখানোর দরকার আছে।
তাই কোনো হাসপাতালে, স্কুলে, কিংবা কোনো অনাথ আশ্রমে এক কোটি, দুই কোটি, কিংবা দশ কোটি টাকা দান করে দিল।
তাও বড় করে দেখতে হয়তো মিডিয়ার সাহায্য ও নিচ্ছে।
যে খেটে খাওয়া মানুষেরা বছরে 365 টাকা দান করছেন, তাদের কোনো কৃতিত্ব প্রকাশ পাচ্ছে না।

এত কিছুর পরেও থেকে যায় কয়েক শত কোটি টাকা।
যা উনাদের বিলাসিতায় লাগে।

একটি উদাহরণ দিলাম, বাস্তবে এরকম শত শত লোক ঠকানো ব্যবসা চলছে।

আমি "সুরজিৎ সী" বলছি তাই নয়, আপনার নিজের পঞ্চ ইন্দ্রিয় দ্বারা পর্যবেক্ষণ করুন, সজ্ঞানে নিজ বুদ্ধি দ্বারা বিচার করুন, তারপর সিদ্ধান্ত নিন, আমি ঠিক বলছি না ভুল বলছি।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১৩১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/১০/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • একনিষ্ঠ অনুগত ২৮/১০/২০১৪
    দান করা, এবং দানের অর্থকে খারাপ কখনোই বলবো না তবে সবার দেখা উচিৎ দানের অর্থটা কোন খাতে যাচ্ছে। অপাত্রে দান করলে তাকে দান বলা হবে কি? উদাহরণ হিসেবে বলতে চাই কেউ যদি মাজারে দান করে তবে তা দান হিসেবেই বিবেচ্য হবে না। (কেনোনা মৃত ব্যক্তির কখনো টাকা পয়সার দরকার পরে না) এক্ষেত্রে যারা দান করছেন (হোক এক টাকা) তারাই তো গড়াতেই ভুল করছেন। আর গোঁড়ায় গলদ রেখে ডগার হিসেব কি কখনো মিলবে?
  • অনিরুদ্ধ বুলবুল ২৭/১০/২০১৪
    ধর্মের নামে এমন ব্যবসা তো নিরন্তর চলছেই। এসব দেখার কেউ নেই। বিজ্ঞানের যুগে এসেও যে মানুষ কতটা কূপমুণ্ডকতায় আচ্ছন্ন তা মাজার মঠ মন্দির গুলোতে গেলেই দেখতে পাওয়া যায়।
  • বাহ দারুন।
  • আবু সাহেদ সরকার ২৭/১০/২০১৪
    খুব সুন্দর একটি লেখা পড়লাম কবি বন্ধু।
 
Quantcast