www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বন্ধুত্বে ভাটা

সময় তার নিষ্ঠুর সুনিপুন হাতুরির ক্রমাগত প্রহারে সমস্ত চু্র্ণ করে আবার পনঃনির্মাণে রত হয়। তার সমুখ যাত্রা নিরবচ্ছিন্ন। সময়ের সাথে পা মিলিয়ে চলতে চলতে কখনো আমরা কিছু পাই, অভিনব অপূর্ব কিছু। আবার কোন কোন প্রিয় জিনিশ অনিচ্ছা সত্ত্বেও ফেলে যেতে হয়। বস্তুত তা যদি সময়ের সঙ্গে গতিশীল না হয় তবে সময় সহযাত্রী আমার সাপেক্ষে তার দূরত্ব বাড়বে এটাই স্বাভাবিক। আমি অনেক বন্ধুত্ব হারিয়েছি হারাতে হয়েছে, অবশ্যই নেতিবাচক কারণ বশত নয়, অত্যন্ত সুস্থির স্বাভাবিক ভাবে ধীরে ধীরে দূরত্ব বেড়েছে। আজ যদি আমিনুলের সাথে এতদিনের ঋদ্ধতা ও ঘনিষ্ঠতায় ভাটা পরে তবে সেটাকেও আমি শান্তচিত্তে গ্রহণ করবো। হয়তো ওর চে ভাল কাওকে পাবো না, তবে অন্যকাওকে তো পাবো। যার ধ্যান ধারণা, চিন্তা-চেতনা ও অভিজ্ঞতা অন্য রকম। আমি সমৃদ্ধ হতে পারবো এত বিভিন্নতার সংস্পর্শে। আমি অবশ্য এ সময়টাতে এসে একাকিত্বকে আকড়ে ধরতে পেরেছি। প্রচুর ভাল সময় কাটানোর পাশাপাশি যে দু চারটে ভুল চিন্তা ওর মধ্যদিয়ে আমার ভেতরে এসেছিল তাও আমাকে মুক্তি দিয়েছে। ধরে রাখতে চাওয়া সবসময় ভুল। তাই যা আমার সাথে বহুবার ঘটেছে এবারও তাকে সস্থিসহ ঘটতে দেব।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৭২৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/১১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast