www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কালো গোলাপ উপন্যাস পর্ব-৪

নাজনিনের শাশুড়ির চিল্লাপাল্লা শুনে পাড়ার মানুষ ভেঙ্গে এসে জমা হয় ওদের উঠোনে। ওর এক চাচি শাশুড়ি প্রশ্ন করে...
- ও ছায়মনের মা অত ছিল্লেচিল্লি করতিছাও কেন? বলি ডাহাত পড়লো নাহি তোমাকে বাড়ি?
বিলাপ করে নাজনিনের শাশুড়ি বলে- আর কয়ে না বু, সব আমার কপাল। আজ ছাওয়ালের বউ আমারে কাজ করতি হুকুম করে এর মত পুড়া কপাল আর কারো আছে কও দি বু?
- ওমা কি কও তুমি তোমার পুতের বউ তোমারে হুকুম করে?
-তা আর কই কি? চিল্লেতিছি কি আর সাধে
-ও বউ তুমি কেমেন মায়ে তুমি...
- না চাচি আম্মা...
- কতা তো কও ভারি মিষ্টি মিষ্টি, চিড়ে ভিজতি পানি লাগে না তোমার মিষ্টি কথায় চিড়ে ভিজে যায়। তোমার প্যাটে যে এতো প্যাঁচ তাতো বোঝাই যায় না।
দেখতে দেখতে গায় ধুমচে জ্বর চলে আসে। দাঁড়াতে পারছেনা। কথা বলার শক্তি নেই তবু অনেক কষ্টে দরজার মুখে আসে।ডান হাত বাড়িয়ে কোকিয়ে কোকিয়ে বলে...
- দয়া করে একটু চুপ ক্রুন আপনারা?। বলি আপনাদের পরানে দয়া-মায়া বলতে কি কিছু নেই? আপনাদের চিল্লাপাল্লা বড্ড মাথায় লাগছে। আজ যদি আমার স্থানে নায়লা বা নাবিলার জ্বর হতো কি করতেন তখন আপনারা? এমনিতে তো শুয়ে থাকা বান্দা আমি নই। এই সংসারে আসার পর থেকেই তো বিরতিহীন ঘাঁনী টেনেই চলেছি।কথা ছিলো আমাকে লেখা-পড়া শিখাবেন। কিন্তু করলেন তার বিপরিতটা। কিন্তু তাতে তো আমার কোন দুঃখ নেই, আজ নিতান্তই আমার শরীরটা অনেক খারাপ তাই এই অসময়ে শুয়ে আছি।
- শুনলে বু শুনলে ও বোলে আমার সংসারের ঘাঁনী তানতেছে।
- বলি দুয়েকদিন একটু আধটু কাজ করলে কি হয়? তাতে তো শরীর ভালো থাকে।
- হায় হায় হায় এই কথা শুনার আগে আমার মরণ হলো না ক্যান খোদা। শুনলে বু শুনলে এই মায়ের কথা? তোমরা দেহে শুনে কি মায়ে যে আনে দিছাও আমারে। একে তো সারা বছর ব্যারাম লাগেই থাকে। তার উপর বড় বড় কতা।
- ও ছায়মনের মা, মায়টার দেহি কতা কতি খুব কষ্ট হচ্ছে। দেহি দেহি এ মা, গা যে জ্বরে পুড়ে যাচ্ছে। আজ ওর শরীলটা সত্যি খুব খারাপ । হোক সে পরের মায় তবু তো আমাগে ঘরের বউ। যাও আজ তোমতা একটু কষ্ট করে কাজগুলো সারে ফেলো। ও অসুস্থ হয়ে পড়ে থাকলি তো পরে তোমাগে সবার কষ্ট হবে। সব চাইতে বেশি কষ্ট হবে ছোট্ট এই ছাওয়ালডার। যাও ভাই কষ্ট করে কাজে হাত লাগাও। তোমাগে ছায়মনের বাপ আবার যে রাগি মানুষ সময় মত খাবার না পালি বাড়ি-ঘর মাথায় তোলবেনে।
বিঃদ্রঃ এখনও শেষ হয়নি সাথে থাকুন এরপর আগামী পর্বে জানতে পারবেন। বন্ধুরা মূদ্রণজনিত ভুল নিজ গুনে সংশোধন করে পড়বেন ........................চলবে।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৮৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast