www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বার্থ স্বজন (পর্ব -১)

আষাঢ়ের ঢলো ঢলো আকাশ। গুড়গুড় মেঘের আওয়াজের সাথে টিপটিপ ঝরছে বৃষ্টি ।ব্যালকনিতে দাঁড়িয়ে মৌন দৃষ্টিতে রাস্তার দিকে তাকিয়ে আছে নাবিলা। বৃষ্টির জলে নাইছে শহরের উঁচু-নিচু দালানকোঠা,গাছপালা। এক অজানা আনন্দে যেন মেতে উঠেছে ধরণী । নাবিলার চোখে ভাসছে নিলয়ের অবয়ব। দেখতে দেখতে ওদের বন্ধুত্বে তিন বছরে পা পড়লো। নিলয়কে ভালো না বাসলে জানা হতো না ভালোবাসার মানে। বছর তিনেক আগে এক বর্ষণ মুখর দিনে ওদের প্রথম দেখা।
হারিয়ে যায় নাবিলা তিন বছর আগের স্মৃতিতে। নিলয়ের সাথে প্রথম যেদিন নাবিলার পরিচয়, নাবিলা মন্ত্রমুগ্ধ হয়ে শুনছিলো নিলয়ের কথায়। এতো সুন্দর করে মানুষ কথা বলতে পারে!নিলয়ের প্রটিতি কথা নাবিলার হৃদয় কেড়ে নিয়েছিলো। মনে মনে ভাবছিলো ইস এমন একজন মানুষ যদি বন্ধু হয়ে থাকতো পাশে...।নাবিলার মনের আশা পূরণ হতে বেশি দিন সময় লাগেনি। নিলয় বন্ধুত্বের হাত বাড়িয়ে বন্ধু হয়ে নাবিলার পাশে এসে দাঁড়ায় হয় দুঃখ সুখের ভালো বন্ধু ।
নাবিলা ওর আপনজন থেকে ছিলো অনেক দূরে, সব থেকেও যেন কেউ ছিলোনা । নিলয়কে পাশে পেয়ে যেন আকাশের চাঁদ হাতে পেয়েছিলো। দু’জন দু’জনের দুঃখ সুখ ভাগাভাগি করে নিয়েছিলো। ওদের বন্ধুত্ব এতোটাই গভীর হয়ে উঠেছিলো যে একজন আরেক জনকে ছাড়া ভাবতেই পারতো না। নাবিলার স্পষ্ট মনে আছে সেবার কোলকাতা যাবার জন্য নিলয়ের সব আয়োজন শেষ। হঠাৎ নাবিলা ফোনে নিলয়কে জানালো সে অসুস্থ। এ খবর শুনে নিলয়ের মন খারাপ হয়ে উঠলো। প্রিয় বন্ধু অসুস্থ ওকে এই অবস্থয় ফেলে রেখে কি ভাবে দেশের বাইরে যাবে! ভাবনায় পড়ে যায় নিলয়।..................চলবে
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৪৯৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • এম এম হোসেন ০৯/০৮/২০১৭
    ভাল লাগলো
  • আবু সাইদ লিপু ০৯/০৮/২০১৭
    অপেক্ষায় রইলাম
  • তীর্থের কাক ০৮/০৮/২০১৭
    চমৎকার লেখনী
  • বাহ!
 
Quantcast