www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এভাবেই কাছে আসা( জীবনের গল্প) পর্ব-২

ইতি টানে লিজা।পরদিন বেলা ১০টায় ফের নেটে আসে নিশান।লিজার চ্যাট বক্সে ম্যাসেজ করে ‘আমি নিশান। পেশায় ব্যবসায়ী।দুই কন্যা সন্তানের জনক।আপনি কি করেন জানতে পারি কি’?ম্যাসেজটি দেখেও এড়িয়ে যায় লিজা।ফের তিনদিন পর ফেরে ফেবুতে।নিশানের অনেকগুলো ম্যাসেস এসে জমা হয়ে আছে।।প্রথম ম্যাসেজ- ‘ম্যাম কোথায় আপনি?’’দ্বিতীয় ম্যাসেজ ‘এখনো এসে ফিরে গেলাম জানিনা কখন আসেন আর কখন চলে জান। আমার ম্যাসেজ কি আপনার নজরে পড়ে না ম্যাম’?তৃতীয় ‘সত্যি আপনি পাষান বটে এত ম্যাসেজ করলাম অথচ……………।আমি আপনাকে এত এত এত মিস করছি আর আপনার একটি বারও মনে পড়ছে না আমার কথা’?এভাবে আরও কত কথা।লিজার জন্য বারবার ফেবু ওপেন করছে নিশান তবু লিজার দেখা মেলে না।তিন দিন পর ফেবুতে দেখে নিশান যেন সস্তির নিশ্বাস ফিরে পায়।
নিশানঃ যাক বাবা অবশেষে এলেন তবে? আমি তো ভেবে ছিলাম আর কখনো  আসবেন না ফেবুতে?
লিজাঃকেমন আছেন?একটু ব্যস্ত সময় যাচ্ছে একদম সময় করতে পারছি না।
নিশানঃ কি করেন আপনি?
লিজাঃ তেমন কিছু না।
নিশানঃ তবে যে বললেন ব্যস্ত সময় যাচ্ছে?
লিজাঃ একটা বই এর কাজ চলছে সেখানে একটু সময় দিতে হচ্ছে এই যা।
নিশানঃ আপনি লেখালিখি করেন বুঝি?
লিজাঃ হুম।
নিশানঃ আপনার লেখা প্রায় সবই আমি পড়ি।ভালোই তো লেখেন আপনি।
লিজাঃজানিনা কি লিখি তবে চেষ্টা করি।আমার লেখা আপনার ভালোলাগে জেনে আমারও খুব ভালো লাগছে।মনকে বলতে পারছি অনন্ত একজন পাঠক তো আছে আমার লেখা পড়ার মত।
নিশানঃ প্লিজ এভাবে বলবেন না ম্যাম, সত্যি আপনি খুব সুন্দর লেখেন।
লিজাঃ দোয়া করবেন আমার জন্য।আমি যেন আমার লেখনীতে তুলে ধরতে পারে আমাদের চারপাশের অসামাজিক সবাক চিত্র।আমার কলমের খুর-ধারে যেন বেরিয়ে আসে আইনি মারপ্যাঁচ।রাজনীতিকের ধমনীতে বইছে যে সুবিধাবাদী রক্ত আমি যেন সেই রক্ত দিয়ে লিখতে পারি এই দেশের সুবিধা বঞ্চিত মানুষের কথা।
নিশানঃ আমার বিশ্বাস আপনি পারবেন সেটা।
লিজাঃ আমার জানি আমাদের চার পাশে প্রতিদিন ঘটছে কত বিচিত্র ঘটনা।  কোনোটা চাক্ষুষ দেখি, কোনোটা কানে শুনি,কোনোটা আবার অজানাই রয়ে যায়। যে ঘটনা শক্তি এনে দেয় কলমে। সবার ঊর্দ্ধে দেশ, সবার ঊর্দ্ধে মানবতা, আর তাই দেশের শান্তি ও মানবতা প্রতিষ্ঠার জন্য প্রয়োজন  সঠিক ন্যায় বিচার। সঠিক ন্যায়বিচার প্রতিষ্ঠিত না হলে সমাজে শান্তি আসবে না। সকল ধর্মের মর্ম কথা সবার উর্দ্ধে মানবতা, সকল ধর্মের সহনশীল সহ অবস্থানের মধ্যেই চাই শান্তিপূর্ণ বাংলাদেশ।
নিশানঃআপনিই পারবেন ম্যাম।আমি স্পস্ট  দেখতে পাচ্ছি আপনার কলমে আছে প্রতিবাদের ছোঁয়া।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৫১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • নির্ঝর ০২/১২/২০১৫
    ভাল লাগলো
  • শব্দ গুলো শুদ্ধ করে লিখবেন,
    ব্যবসায়ী , যান , পাষান , খুর ধার , সুবিধাবাদী , রাজনীতিক।
    চোখে চাক্ষুস ভুল প্রয়োগ। শেষের দিকটা ভাষণের মত শোনাচ্ছে , ফেসবুকে চ্যাট করার ভাষা অমন হয়না।
 
Quantcast