www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দিনলিপি (০৩ চৈত্র ১৪২৪ বঙ্গাব্দ)

বিসমিল্লাহি রাহমানির রাহীম

আজ, শনিবার, ০৩ চৈত্র ১৪২৪ বঙ্গাব্দ
Saturday, 17 March 2018 A.D
২৮ জামাদিউস সানি ১৪৩৯ হিজরী।

আলহামদুলিল্লাহ, বসন্তের রোদ্র উজ্জল চমৎকার একটি দিন।
*আজকের দিনের বিশেষ তাৎপর্য হলো, আজ বাঙ্গালি জাতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস।
*গতকাল শ্রীলংকা ক্রিকেট দলের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের জয় ও চূড়ান্ত পর্বে উঠার এই মহেন্দ্রক্ষনে ১৬ কোটি বাংলাদেশী (কিংবা আরো বেশি) আনন্দের জোয়ারে ভাসছে।

সোনালী রোদ ঝলমল করছে। বসন্তের বাতাসে মন কেন জানি উদাসী হয়! গাছে গাছে সবুজ কচি পাতার সৌ্ন্দর্য আমাকে মুগ্ধ করে, হালকা নীল আকাশের মায়ায় আমি বিমুগ্ধ, কোকিলের কুহু কুহু তানে অভিভূত, আমার গারো এক বন্ধুর বাশির সুরে পুলকিত,অদূ্রে আমের গাছটি ও দেখি মুকলিত……হা হা হা…

বেশ ভালোই কাটছে আজকের দিনটি।
স্ত্রী,সন্তান ও মা,বাবা গ্রামের বাড়ীতে। সবার মাঝে থাকতে পারলে আরো ভালো লাগতো।
আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে যদি ও পলাশ,শিমুল ও কৃষ্ণচূড়া ফুলের সৌ্নদ্ররয এখনো দেখার সৌভাগ্য হয়নি,তবু রূপসী বাংলার ঋতুরাজ বসন্তের নানান ফুল আর প্রকৃ্তির ছবি আকুল এই হৃদয়টাকে আরো ব্যাকুল করে তোলে।
হাজার বছর বেঁচে থাকতে চাই, আবহমান এই বাংলার মাঝে……
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭৩৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৩/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast