www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভেলকি(প্রথম পর্ব)

নারী, তুমি চিনো ভাতের হাড়ী
আর কেবল মনের চোরাগলি।

সখী, ভালোবাসা কারে কয়...

বালিকা তোমার প্রেমের পদ্ম....

এত ভাবিবার কি আছে হে
চটি জোড়া বগলে লইয়া
উর্ধ্বপানে দৌড়াও হে।

ভাবনার অনেক কিছুই আছে, নারী।তা না হলে তোমার দৌড়ের সমাধী হবে গহীন খাদেঁ।এ সমাজ তোমার চলার প্রতি পদে এটে রেখেছে রকমারী ফাদঁ।বাহারী মুখোশ পড়া মানুষ গুলো তোমার শরীরের প্রতিটি ভাজে ফেলে লোলুপ চাহনী।তোমাকে নিয়ে ছক আকেঁ, অঙ্ক কষে মেধাবী, স্মার্ট, হ্যান্ডসাম ছেলেটি।পাঠ্য বইয়ের মত তোমাকে ওরা অধ্যয়ন করে।তুমি হয়ে যাও কবিতা, হয়ে যাও গান, হয়ে যাও ফ্রেমে বাধানো ছবি।তোমারে বানিয়ে দেবী --পূজো দেয়, ভালোবাসার ফুল ছিটায়।ধরনীর চিরায়ত নিয়মে নারী নামক ফুল হয়ে যবে তুমি প্রস্ফুটিত, তবে থেকেই ভ্রমর তোমার তরে মাতোয়া।ভুল করে যদি ভুল অর্ঘ্য নাও, তবে সে অঞ্জলীতে জলাঞ্জলী দিতে হবে তোমার জীবন।সম্পর্কের রসায়নে জড়নোর আগে মনের গহীনে বিচরন করতে হবে, আত্মার ষ্পর্শ নিতে হবে।যে ছেলেটি তোমাকে নিয়ে কবিতা লেখে, খুজে দেখ তার কাব্য মর্মে তুমি আছো কিনা,। যে তোমাকে নিয়ে গান গায়, খুজে দেখ, তার সুরে তোমারই ধ্বনি আছে কিনা।যে তোমার পথ চেয়ে বসে থাকে, যার চাহনীতে প্রেমের উত্তাল ঢেউ, খুজে দেখ কতটা গভীর তার প্রেমের নদী।যে তোমাকে বিলাসী রেস্টুরেন্টে বসায়, পার্কে ঘুরায়, জন্মদিনে দামী গিফট্ দেয়, খোজ নিয়ে দেখেছো কি তার হিসাবের খাতায় এটা ইনভেস্ট কিনা।অন্তরে নাড়া দেয়া ফেসবুক স্ট্যাটাস, কিছু অর্থপূর্ন ছবি, সমাজ সেবামূলক পোস্ট, নামীদামী স্থানের চেক ইন, তোমার মনকে আলোড়িত করার আগে খুজে দেখতো ব্যক্তির সাথে বক্তব্যের কতটা মিল।যে তোমার হাতে হাত রেখে তার অতীতের সব কষ্ট ভুলে থাকতে পারে, তুমি পাশে থাকলে পুরা দুনিয়াকে ওল্টে ফেলার কথা বলে কিংবা তোমার জন্য চোখের পানিও ফেলতে পারে, তুমি হয়তো তাকে তোমার বুকের আসনে বসিয়ে নিয়েছো।এর মত ছেলে এ যুগে বিরল।কারন সে তোমার প্রতি সেকেন্ডের খবর নেয়।তুমি খেয়েছো কিনা, ঘুমিয়েছো কিনা, কোন্ পোশাক পড়বে সে টাও ।টিপ পড়লে যে তোমাকে পরীর মত লাগে সে টাও সে জানে।তুমিতো মুগ্ধ, ভাবছো জীবনে আর চাওয়া পাওয়ার কিছু নেই।সাবধান,নারী।চোখ খুলে দেখ তোমার জীবনের অঙ্কটাকে একটা কমন সূত্র দিয়ে সমাধান করা হয়েছে।তোমার মস্তিষ্কে গোজামিল দেয়া হয়েছে।তোমার স্বপ্নগুলো চুরি করে তোমাকে বায়স্কোপ দেখানো হয়েছে।এক সময় তুমিও সব বুজবে।কিন্তু সে টা ভুল সময়ে।তখন তুমি করবে.... আত্মহত্যা, নষ্ট পথে গমন কিংবা সারা জীবন অশ্রু বিসর্জন।আমি ঠিক জানিনা এজন্য তুমি কাকে দায়ী করবে।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৬০০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/০৬/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুন্দর উপস্থাপন
 
Quantcast