www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

♣♣নিঃসঙ্গ ♣♣

সবশেষে আমি হারিয়ে যাব, যেন গোধূলির আড়ালে লুকিয়ে যাওয়া রক্তিম সূর্য, যেন মেঘের আড়ালে ঢেকে যাওয়া এক চিলতে রুপালি চাঁদের জ্যোৎস্না।
আমার সাথেই মুছে যাবে সব গল্পের চরিত্র আর দৃশ্যপটের রূপরেখা, ঠিক যেইভাবে হারিয়ে যায় ঈশানকোণের রক্তিম লাল আভা।
সেদিন আমার কাহিনীর ক্লিওপেট্রা, হয়তো অন্য কারো মনের মন্দির তার সৌন্দর্যে রাঙিয়ে তোলবে, আর সেই চাকচিক্যের অন্তরালে কোন এক কালি ঘোলা অন্ধকার ঘলিতে নিশ্চুপ দাড়িঁয়ে থাকবো আমি।
তারপরেও শেষ হবে না সেই অমীমাংসিত গল্পের সম্পাতিটা, কি যেন একটা কখনোই ভাল থাকবে না, পূর্ণ থাকবে না। সেই "কি" - এর অন্বেষণে থাকা এই আমি দিন শেষে যখন নিজের গন্তব্যে ফিরে আসবো, তখনই হয়তো পাবো নিজের সকল প্রশ্নের উত্তর। দাড়ি-গোঁফ আর চুলের আড়ালে হারিয়ে যাওয়া হাসিটার দাফনকাজও সম্পন্ন হয়ে যাবে, কোন এক নিঃসঙ্গ বিকালে।
তারপরেও গল্পটা চলতে থাকবে, কোন শুভ সমাপ্তির জন্য না, গল্পটা চলবে জীবনের নিয়মে আর জ্বলতে থাকবে সেই আমার রক্ত-মাংসের শরীরের ভেতরে লুকানো পরাজিত সত্ত্বাটা।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৬৮৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/১২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ভালো লেগেছে।চমৎকার বাচনভঙ্গি।
  • আবেগ ভালো লেগেছে।
  • আব্দুল হক ০৫/১২/২০১৭
    আপনি বেশ সুন্দর লিখেছেন। ধন্যবাদ!!!
 
Quantcast