www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মিছে প্রেম

একটি সুন্দরী ছায়ামানবী। একটি আকর্ষনীয় ছায়ামূর্তি। একটি ম্যাগনেটিক শ্যাডো। ওর ডাগর ডাগর মায়াবী চোখ দু'টি যেন জলে ভেজা পদ্ম। তার চোখে চোখ রাখলে চোখের পলক পড়েনা। ওর বাঁকা দু'টি মোহিনী ঠোঁট যেন পূর্ণিমা চাঁদ। হাসলেই জোসনা না ঝরে পারেনা। আমি তো প্রথম দৃষ্টিতেই ওর ভালবাসায় ফানা। প্রথম দেখাতেই ওর মহব্বতে ফিদা।
.
যদিও ওর হাব-ভাবে ছিলনা কোন আপত্তির ধরন, কিন্তু বাঁধ সাধলো অন্য এক বিপত্তির স্ফুরণ। আমি যতই ওর দিকে এগিয়ে যাই ততই সে পিছু হটে। আবার যখনই আমাকে পিছু হটতে দেখে তখনই সে এগিয়ে আসে। আমি যখনই ওর ভালবাসার উত্তাল তরঙ্গে হাবুডুবু খাই, তখনই সে আমার কাছ থেকে ভালবাসার শেষ সম্বল সামান্য খরকুটাও স্রোতের টানে ভাসিয়ে নেয়। আবার যখনই আমি ওর ভালবাসার উর্মিমালাকে অবজ্ঞা ভরে দলিত-মথিত করে তীরে উঠে নীড় মুখি হই, তখনই সে সম্মোহিতের ন্যায় হাজারো বাঁধা পেড়িয়ে আমার পিছু পিছু আসতে থাকে। ওর এই উল্টা-পাল্টা আচরনে আমি বুঝলাম নিশ্চয় ওর চরিত্রে গন্ডগোল। ওর এই আজে-বাজে ব্যবহারে আমি নিশ্চিত হলাম ওর ক্যারেকটারে সামথিং রং।
.
ঐ মায়াবী আঁখির প্রতারক ছায়মানবীটি অন্য কেহ নয়, সে হচ্ছে দুনিয়া। ঐ মোহিনী ঠোঁটের প্রবঞ্চক ছায়ামূর্তিটির নাম অন্য কিছু নয়, তার নাম হচ্ছে পৃথিবী। আমরা যতই ওর প্রেমে মত্ত হয়ে ওর দিকে অগ্রসর হই, ততই সে তার সম্মোহনী শক্তি দিয়ে আমাদের কে কাছে টানে। আর যখন আমরা তার শঠতায় প্রতারিত না হয়ে তার থেকে দূরে সরি, তখন সে নিজেই সম্মোহিত হয়ে আমাদের পায়ে এসে লুটুপুটি খায়। সুতরাং ঐ ধোঁকাবাজের ধোঁকা থেকে সবসময় সাবধান থাকা সবার জন্য আবশ্যক। ঐ প্রতারকের প্রতারনা থেকে সর্বদা সতর্ক থাকা সবার জন্য অত্যাবশ্যক। আল্লাহ আমাদের সকলকে তাওফীক্ব দান করুন।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৭৭৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • রেজাউল আবেদীন ০৫/০৮/২০১৭
    দুনিয়া হচ্ছে মুমিনের জন্যে কয়েদখানা আর ভোগকারীর জন্যে কোলাহল ও টাট্টাপূর্ণ মজাদার ও আয়েশি ভোগশালা! দুনিয়া নানান রঙয়ে পরিপূর্ণ, কেউ ভাল রঙের ছটা গায়ে মাখে আর তার থেকে খুশবো ছড়ায় আর যে ময়লার গন্ধ গায়ে লাগায় সে এইকাল আর পরকাল উভয়েই ঝামেলায় জড়ায় !!!
  • আমীন ইয়া রব।
    • আ'বিরু সাবীল ০৩/০৮/২০১৭
      বেকার মানুষের জন্যে এমন একটা প্ল্যাটফর্মই দরকার। টাইম পাসের একটা বেস্ট উপকরণ।
      • হয়তো!
 
Quantcast