www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

শান্তির বারতা আরাকানে

জন্মই আমার হয়েছে পাপ
সারা বিশ^ই আজ উত্তাপ
মানুষ হিসেবে গণ্য নই আমি
মুসলিম বলেই কি আজাব
জানেন কেবল অর্ন্তযামি।

মাথা গোঁজার ঠাই নেই
নেইতো মুখে খাবার
বুকের মানিকের আহাজারি, হাহাকার
জীবন বাঁচানো প্রাণের আকুতি
বিধাতা দাও মনে এতটুকু শক্তি।

শতাব্দীর সেরা মানবিক বিপর্যয়
হায়না সু চি’র নাটকীয়তায়
সামরিক জান্তার উলঙ্গ আস্ফালনে,
প্রশ্নবিদ্ধ বিশ^ বিবেক, আর কত মারবে চাবুক
কুঠারাঘাত মানবতার বুকে।

বাড়িঘর, সম্পদ যা ছিল
আগুনে লেলিহান শিখায় মহাশ্মশান
নেইতো কিছু অবশিষ্ট,
সম্ভ্রম হারিয়ে বোনের ঘোংরানি
চোখের সামনে স্পষ্ট।

জীবনের চেয়েও মায়াময় জন্মভ‚মি
কোলের শিশুকে সপে দিলাম তোমায়
অন্ধকার জীবনের সব অলিগলি, সভ্যতা বিপন্ন,
চিৎকার করে কাঁদতে চেয়েছি
কাঁদতে পারিনি, বুকে নিলাম তোমার চরণ ধূলি।

হাজার বছরের পথ দিয়েছি পাড়ি
অজানা গন্তব্যে, রক্তাক্ত নাফ নদীতে ভাসমান
ঢেউয়ের তালে ঢেউ তোলে-
ক্রন্দন করে আসমান
কে শুনাবে শান্তির বারতা আরাকানে।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৮৫৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/১১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সোলাইমান ২০/১১/২০১৭
    সুন্দর শব্দ আর ভাবের অনবদ্য মিশেল। চমৎকার। মুগ্ধতা রেখে গেলাম কবির পাতায়। ভালো থাকুন কবি। আন্তরিক শ্রদ্ধা আর ভালোবাসা জানাই।।।।।
  • আব্দুল হক ২০/১১/২০১৭
    বেশ সুন্দর লিখেছেন।
  • গুরুত্বপূর্ণ নিবন্ধ
  • কবে এই ভেদাভেদ থেকে আমরা উত্তীর্ণ হবো সাম্যের সহজতায়..
    ভালো থাকুন মহাশয়।
    শোনান আরো সাম্যের গান।
  • সুজয় সরকার ১৯/১১/২০১৭
    পৃথিবীর যে কোনো প্রান্তে ঘটে চলা ধর্মের নামে,জাতির নামে এই ধরনের ঘটনাকে ধিক্কার জানানো সব মানুষের কর্তব্য।
 
Quantcast