www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নেপোয় মারে দই

জয় জয় বাবা সোশ্যাল সাইট । তুমি আছো বলেই এর মাথা ওর ঘাড়ে চাপাতে বেশী টাইম লাগে না । সুকুমার রায় থাকলে তোমাকে যে কী আদর করতেন, তা তুমি স্বয়ং জানো না ।
আমার বন্ধু কার্তিক আমাকে ম্যাসেজ পাঠিয়েছে । সকালে অন হতেই দেখলাম এক দীর্ঘ কবিতা । উপরের কোণায় লেখা কবি কার্তিক ধীবর । বেশ লেখাটি । তবে ওটিকে কবিতা না বললেই ভাল । গদ্য কবিতা । মাকে পরে শোনালাম । বন্ধু মহলে পাঠালাম । অবশ্যই কবি কার্তিক ধীবরের নাম সহ ।
গদ্য কবিতাও ফেবুর দৌলতে পৃথিবীর আনাচে কানাচে ধাক্কা মেরে পরিভ্রমনের পথে বেড়িয়ে গেল ।
আমার বন্ধু কার্তিক নামকরা কোন মদন বা মলয়বাবু নয় । নিতান্তই আটপৌরে বাড়ীর ছেলে । আর বাঙালী মানেই জাত কবি সাহিত্যিকের দল । মুখে মুখে ছড়া ঘোরাঘুরি করেন । শুনেছিলাম সনেটও এমনি সহজ ফ্রান্সের মানুষের মুখে । যাইহোক , আমার বন্ধুটিও বাদ যায় কেন ! ওরও অধিকার আছে ।
২৫ ডিসেম্বরের পিকনিকে বেশ মজা করলাম ওকে নিয়ে ।
- “ কী রে প্রেম করছিস নাকি ”
উদাস গলায় বলল , “ ধূর কি যে বলিস ! দেখে দে একটা ভাই ।”
টুং করে দেখলাম একটা ম্যসেজ ঢুকল ২৫ ডিসেম্ব্বরের শুভেচ্ছা জানিয়ে । পড়তে শুরু করলাম । আমার বন্ধুটিও পাশেই বসে আছে । ও শুনছিল । কিছুদূর পড়ার পর থেমে গেলাম । পরস্পরের মুখ চাওয়া চাওয়ি করলাম । শেষে ওকে ম্যাসেজটি দেখালাম । সব ঠিক আছে , শুধু , কবি কার্তিক ধীবরের জায়গায় লেখা, হরিহর গয়লা ।।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৪৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০৪/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast