www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্পর্শ

__ তুমি আমার সাথে একটু হাঁটবে?

হিমন অবাক হয়ে তাকিয়ে আছে রিমুর দিকে। রিমু আজ শাড়ি পড়েছে। অনেক সুন্দর লাগছে ওকে। রিমু কেন জানি ওকে দেখে ভয় পায়। অনেকদিন হয়ে গেলো একসাথে পড়াশোনা করছে তারপরেও রিমু, ওকে দেখলে নিজের ভিতর জড়োসরো হয়ে যায়। কিন্তু, আজ ও অনেক স্বাভাবিক ভাবে চোখের উপর চোখ রেখে এই কথা বললো।
হিমন বললো, 'এই ভরা দুপুরে রোদের ভিতরে কোথায় হাঁটবো।'
__ ছায়াময় সন্ধ্যায় আবেগিভাবে হাঁটতে তো আমি চাই'ই কিন্তু, তুমি তো কখনও এগিয়ে আসো নি। রৌদ্রজ্জ্বল পৃথিবীতেই না হয় আমরাই আবেগের বীজটা প্রথম বুনি। কি, আমার হাতটা ধরে হাঁটবে।
__ হ্যাঁ, চলো।
হিমন, রিমুর হাত ধরে আবেগের পথে পা বাড়ালো। এটা অনেকটা 'ওয়ান ওয়ের' মত। ফিরে আসা যায় না। শুধু সামনের দিকেই চলতে হয়। কিন্তু হিমন জানে, অনিচ্ছা সত্বেও একদিন রিমু চলে যাবে। সেদিন হিমন একাই হাঁটবে। নিজের ছাঁয়ার পাশে কল্পিত রিমুর ছাঁয়া নিয়ে। এখনও কেন জানি মনে হচ্ছে, সত্যিই কি রিমু ওর হাত ধরে হাঁটছে। এটাও ওর কল্পনা নাতো। নিজেকে যাচাই করতে মন চাচ্ছে না হিমনের। যদি কল্পনা হয়, ক্ষতি কি!!
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭৯৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/০৭/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast