www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আপনার স্বাস্থ্য

*বদহজম কেন হয়???

*মানসিক সমস্যার কারণে অনেক সময় বদহজম হতে পারে।এটা ৪০ বছরের নিচে এবং পুরুষের চেয়ে নারীর বেশি হয়।অল্প খাওয়ায় পেট ভরে যায়।পেট ফাঁপা,বমি বমি ভাব,পেটে অস্বস্তি ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে।বদহজমের উল্লেখযোগ্য কারণ হলো পেপটিক অলসার,ইরিটেবল বাওয়ার সিনড্রোম,পিত্তথলির পাথর,পেনক্রিয়েটাইটিস বা অগ্ন্যাশয়,হেপাটাইটিস, বৃহদন্ত্রের ক্যানসার,ব্যাথার ওষুধ স্টেরয়েড জাতীয় ওষুধ, আয়রন ও পটাসিয়াম জাতীয় ওষুধ এ ছাড়া দুশ্চিন্তা বিষণ্নতা ও ধূমপান মদ্যপানের কারণেও এ সমস্যা হতে পারে যদি বদহজমের সঙ্গে ওজন কমে,রক্তশুণ্যতা দেখা দেয়,বমি হয়, বমির সঙ্গে কোনো চাকা অনুভূত হয়,তাহলে খাদ্যনালীর ওপরের অংশের আ্যান্ডোস্কোপি করাতে হবে।চিকিৎসকের পরামর্শমতো ওষুধ সেবন এবং নিয়ম মেনে চললে রোগীর পুরোপুরি সুস্থ হয়ে ওঠা সম্ভব।আজকে এ পর্যন্তই।আগামীতে আরো নতুন কিছু লেখা নিয়ে আপনাদের সামনে হাজির হবো।সেই পর্যন্ত সকলেই সুস্থ ও সবল থাকুন এবং আপনার স্বাস্থ্যের প্রতি নজর রাখুন।এই কামনায় সবাইকে জানাই খোদা হাফেজ এবং জুম্মা মোবারক।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৮২৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast