www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এগিয়ে যাচ্ছে দেশ

২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে ইনশাআল্লাহ। জাতির পিতা, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ সামনের দিকে যেভাবে এগিয়ে যাচ্ছে, আগামী দিনে কেউ এ দেশকে আর দাবিয়ে রাখতে পারবে না। দেশেরই কিছু অসাধু চক্র দেশকে চরম ক্ষতির দিকে নিয়ে যেতে দেশে জঙ্গিবাদের নামে নানা দুর্ঘটনা ঘটিয়েছে। দেশের অবস্থা ও পরিস্থিতিকে হুমকির মুখে ফেলার অপচেষ্টা করেছে। কিন্তু বর্তমান সরকার এই পরিস্থিতিকে কঠোর হস্থে দমন করেছে। সরকার আন্তরিকতা ও দায়বদ্ধতায় উজ্জীবিত হয়ে নানা সময়োপযোগী উদ্যোগের মাধ্যমে বাংলার মাটিতে জঙ্গীবাদকে মোকাবেলা করে চলছে, আগামীতেও মোকাবেলা করবে এবং এই দেশের মাটিতে কুচক্রিদের জঙ্গী আগ্রাসনের অপকৌশল কোনভাবেই সফল হতে দেবে না। ঐ ষড়যন্ত্রীরা তো দেশের শান্তি বিনষ্টের অপচেষ্টা করে, তাই সকলেরই উচিত জঙ্গীবাদকে ঘৃণা করা। ঐ জঙ্গীরাই শোলাকিয়া ঈদগাহ মাঠে, আশকোনায় ও দেশের বিভিন্ন স্থানে সুইসাইড হামলা চালিয়েছে। তারা এমনকি নিজের সন্তানকেও ক্ষতবিক্ষত করেছে। এদের থেকে সাবধান থাকতে হব। বাংলাদেশ একটি স্বাধীন দেশ, তবে আমরা এ স্বাধীনতা মাগনা পাইনি। ত্রিশ লাখ শহীদের রক্ত দিয়ে পেয়েছি। আমাদের জাতির পিতা ১৪ বছর কারা অভ্যন্তরে কাটিয়েছেন। দুইবার হাসিমুখে ফাঁসির মঞ্চে গিয়েছেন। কাজেই আল্লাহর রহমতে এ দেশকে কেউ আর দাবিয়ে রাখতে পারবে না। বাংলাদেশ এখন সুখী দেশগুলোর মধ্যে অন্যতম। বর্তমান সরকার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গু ভাতা, প্রতিবন্ধী ভাতা ও গর্ভকালীন ভাতা দিচ্ছেন। সরকার সবসময় গরিব-অসহায়দের পাশে আছেন এবং থাকবেন। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা শুধু বাংলাদেশেই সীমাবদ্ধ নয় তা এখন দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের ফলেই বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতি হচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেরও রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস, সংস্কৃতি এবং ভবিষ্যত লক্ষ্য। সে লক্ষ্য অনুযায়ী বর্তমান সরকার বাংলাদেশকে আগামী ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে বিভিন্ন দেশের সাথে বাংলাদেশের সম্পর্ক আরও বৃদ্ধি পাচ্ছে। সম্পর্কের উন্নয়নের সাথে সাথে বাড়তি অর্থ উপার্জনেরও ব্যবস্থা হচ্ছে। নানাভাবে দেশ থেকে সকল প্রকার সমস্যা দূর করতে নিরলসভাবে কাজ করছে সরকার। আর তাই এগিয়ে যাচ্ছে দেশ।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৪৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/০৬/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast