www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সমৃদ্ধশালী দেশ গঠনে প্রয়োজন দক্ষ নেতৃত্ব ধারাবাহিকতা

উন্নয়নের কোনো বিকল্প নেই। বিশ্বে যেকোনো জাতি মাথা উঁচু করে দাঁড়াতে চাইলে প্রথম শর্তই হচ্ছে নিজেকে উন্নতশীল দেশের কাতারে নিয়ে যেতে হবে। বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করার জন্য বর্তমান সরকার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তবে উন্নয়ন করতে গেলে অন্যতম শর্ত হচ্ছে সরকারের ধারাবাহিকতা থাকতে হবে। সিঙ্গাপুর লি কুয়ান এবং মালয়েশিয়াতে মাহাথির মোহাম্মদরা পেরেছেন দীর্ঘদিন ক্ষমতায় ছিলেন বলেই। তখন ওদের দেশের সুশীল সমাজও গণতন্ত্র, দুর্নীতি, লুটপাট অনেক অনেক অভিযোগ করেছে কিন্তু কিছুই ধোপে টেকেনি। সুন্দর নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে বিশ্বের পাঁচটি সম্ভাবনাময় দেশের মধ্যে অন্যতম। আর তা সম্ভব হয়েছে একমাত্র শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বের কারণেই। জনগন ভালভাবেই জানে, দেশে কীভাবে বিএনপি জামায়াত সরকারের তত্ত্বাবধানে শায়খ রহমান, বাংলা ভাইদের মাধ্যমে দেশে জঙ্গিবাদের বিস্তার ঘটেছিল। কীভাবে আওয়ামী লীগের ২৪ হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। ধানের শীষে ভোট না দেয়ার কারণে দেশব্যাপী কীভাবে মহিমা-পূর্ণিমা-ফাহিমারা ধর্ষিত হয়েছিল। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছিল ঘর-বাড়ি, জমি, পুকুর, এমনকি হালের বলদ কেড়ে নেয়া হয়েছিল। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের উপর নেমে এসেছিলো অকথ্য নির্যাতন। দেশের সেই অচল পরিস্থিতি থেকে শেখ হাসিনা সুন্দর নেতৃত্ব দিয়ে দেশকে আজ উন্নয়নের মহাসড়কে দাঁড় করিয়েছেন, বিশ্বের কাছে জাতি আজ মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। কিন্তু এরপরও বিএনপি নেতারা অভিযোগ করে, সরকার উন্নয়ন দেখিয়ে গণতন্ত্রকে দাবিয়ে রাখতে চায়। এটা যদিও তাদের নিতান্তই রাজনৈতিক অভিযোগ। একটি সমৃদ্ধশালী দেশ গঠনের জন্যই বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছিলেন। তাঁর আমৃত্য স্বপ্নই ছিল একটি উন্নত দেশ গঠন করা। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সেই গন্তব্যের দিকেই নিয়ে যাচ্ছেন। সুতরাং এই দেশের উন্নয়ন একমাত্র বঙ্গবন্ধু কন্যা মাননীয় শেখ হাসিনার দ্বারাই সম্ভব।
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৬০৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৬/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast