www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দেশব্যাপী জঙ্গি মোকাবিলায় ১৮টি পদক্ষেপ

বর্তমান বিশ্বে সবচেয়ে বড় সমস্যা জঙ্গিবাদ। বিশ্বের অনেক দেশের মতো বর্তমানে বাংলাদেশকেও জঙ্গিবাদ মোকাবিলা করতে হচ্ছে। দেশব্যাপী জঙ্গিবাদ মোকাবিলায় ১৮টি পদক্ষেপ বাস্তবায়নের সিদ্ধান্ত হয়েছে। এসব পদক্ষেপের মধ্যে রয়েছে সামাজিক, রাজনৈতিক, প্রশাসনিক ও প্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়। প্রয়োজনীয় ক্ষেত্রে কিছু কিছু অ্যাপস ব্যবহারের ওপর নিয়ন্ত্রণ করবে সরকার। এছাড়া জঙ্গিবাদের অর্থের উৎস অনুসন্ধান কার্যক্রম আরো জোরদার করা।নব্বইয়ের দশকে এ দেশে জঙ্গিবাদের সূচনা হলেও মূলত বিগত চারদলীয় জোট সরকারের সময় জঙ্গিবাদ এদেশে মাথাচাড়া দিয়ে উঠে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর জঙ্গিবাদ দমনে জিরো টলারেন্স নীতির ভিত্তিতে কার্যকর পদক্ষেপ ও পরিকল্পনা গ্রহণ করে জঙ্গি দমনে সারা বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে। বাংলাদেশের মানুষ সাংস্কৃতিকভাবে অসাম্প্রদায়িক এবং জঙ্গিবাদবিরোধী। মুষ্টিমেয় কতিপয় বিপথগামী ব্যক্তি আমাদের এ অসাম্প্রদায়িক চেতনাকে নষ্ট করতে পারবে না। সকলের প্রচেষ্টায় বাংলাদেশ একটি নিরাপদ ও সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে সম্মানজনক অবস্থান তৈরী করতে সক্ষম হবে।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৫৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast