www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দুরন্ত গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশের কিশোরীরা

এএফসি অনুর্ধ ১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ ফুটবলের বাছাইপর্বে দুরন্ত গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশের কিশোরীরা। নিজেদের প্রথম ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন ইরানকে ৩-০ গোলে হারানোর পর সোমবার দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ অনুর্ধ ১৬ মহিলা দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ অনুর্ধ ১৬ মহিলা দল ৫-০ গোলে উড়িয়ে দেয় সিঙ্গাপুর অনুর্ধ ১৬ মহিলা দলকে। র্যা ঙ্কিং যে সবসবময় শক্তিমত্তার সঠিক অবস্থান বোঝায় না সে প্রমাণ নিজেদের প্রথম ম্যাচেই দিয়েছে বাংলাদেশ অনুর্ধ ১৬ দলের মহিলা ফুটবলাররা। এএফসি অনুর্ধ ১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে শক্তিশালী ইরানকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সে প্রমাণ আরেকবার রেখেছে বাংলার মেয়েরা। বাংলাদেশের চেয়ে র্যারঙ্কিংয়ে যেখানে ৬৬ ধাপ এগিয়ে ইরান, সেখানে সিঙ্গাপুরের সঙ্গে বাংলাদেশের ব্যবধান ১৮। পুরো ম্যাচে প্রতিপক্ষের চেয়ে গতি, স্কিল, বোঝাপড়া সবদিক থেকেই এগিয়ে ছিল বাংলার কিশোরীরা। কাগজে-কলমে শক্তিশালী ইরানকে হারানোর পর তুলনামূলক কম শক্তিধর সিঙ্গাপুরের বিপক্ষেও জয়ের অভিন্ন লক্ষ্যেই মাঠে নেমেছে রানী সরকারের দল। ম্যাচে বাংলাদেশের হয়ে জোড়া গোল করে অধিনায়ক কৃষ্ণা রানী সরকার ও অনুচিং মগিনি। অপর গোলটি করেন সিরাত জাহান মৌসুমী। বাছাইপর্বে বাংলাদেশ খেলছে ‘সি’ গ্রুপে। এই গ্রুপের চ্যাম্পিয়ন দল ২০১৭ সালে এএফসি অনুর্ধ ১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের মহিলা অনুর্ধ দলগুলো তাক লাগানো সাফল্য পাচ্ছে। গত বছরের ডিসেম্বরে নেপালে এবং চলতি বছরের মে মাসে তাজিকিস্তানে ‘এফসি অনুর্ধ ১৪ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলার মেয়েরা। ২০১৫ সালের ২২ এপ্রিল নেপালের কাঠমান্ডুতে এএফসি অনুর্ধ ১৪ গার্লস রিজিওনাল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ অনুর্ধ ১৪ বালিকা ফুটবল দল দুর্দান্ত সাফল্য পেয়েছিল। ওই দলের বেশ কয়েকজন ফুটবলার আছে অনুর্ধ ১৬ দলেও। র্যা ঙ্কিং যে সবসবময় শক্তিমত্তার সঠিক অবস্থান বোঝায় না তা আবারও প্রমান করল বাংলাদেশ অনুর্ধ ১৬ দলের মহিলা ফুটবলাররা।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৬৯১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast