www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ

৭১ এর পর থেকেই এদেশের উপর একটা ষড়যন্ত্র ধারাবাহিক ভাবে চলছে। ৭৫ সালে ভাগ্যক্রমে বঙ্গবন্ধু পরিবারের দুই সদস্য বেচে যাওয়ায় ২০০৪ সালে ২১শে আগস্ট হত্যার পরিকল্পনা করা হয়। যারা ২১শে আগস্টের বিচার কার্যকে অন্যখাতে গড়াতে চেয়েছিল তাদের রহস্য এখন বের হতে চলছে। বর্তমানে সন্ত্রাসী কর্মকান্ডে যার ছেলে ধরা পড়ছে তারাও কিন্তু তাদের ছেলের বিচার চাচ্ছে। অথ্যাৎ দেশে সুশাসন সবাই চাইতেছে। আদর্শ, নীতি এবং সুশাসন সকলের কাম্য। আমাদের নীতিতে অটল থাকতে হবে। কৌশলে নমনীয় হওয়া যেতে পারে। তবে ২১শে আগস্টকে হালকা করে দেখলে খুবই ভূল হবে। এর পিছনে সামগ্রীক ভাবে রাষ্ট্র, সমাজ, মানুষের মনসতত্ত্বের বিচার হতে পারে তবে এ থেকে আমরা বের হয়ে আসতে পারবোনা। কারন বঙ্গবন্ধুকে হত্যার উদ্দেশ্য ছিল ক্ষমতার পরিবর্তন এবং বঙ্গবন্ধু পাকিস্তান পন্থাকে কবর দিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিল বলে। বঙ্গবন্ধুকে যেভাবে হত্যা করা হয়েছিল ঠিক সেভাবে শেখ হাসিনা এবং শেখ রেহেনাকে ২১শে আগস্টে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। দোষ চাপানো হয় যে, এই বিস্ফোরন আওয়ামী লীগ নিজেরাই ঘটিয়েছে, পরবর্তিতে সিআইডির তদন্তে বের হয় যে, মুফতি হান্নানসহ বিএনপির বেশ কিছু নেতাকর্মী এবং প্রশাসনের কিছুব্যাক্তি গ্রেপ্তার হয়। এর বিচার কার্য বিভিন্ন সময়ে ভিন্ন খাতে পার হলেও এর বিচার শুরু হয়েছে, দেশকে নেতৃত্বশুন্য করার জন্য এ হামলা হয়েছিল, অন্যভাবে ভাবার কোন সুযোগ নেই।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৪৫৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast