www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সন্তানকে নষ্ট জীবন থেকে বাঁচিয়ে রাখার দায়িত্ব পরিবারের

গুলশানের হামলা এ দেশের মানুষকে হতহম্ব করে দিয়েছে। এই হামলা আমাদের দেশের মানুষ করেছে কিংবা আমার সন্তান করেছে, আমার আত্নীয় করেছে, আমার প্রতিবেশী করেছে এমন কথা মেনে নিতেই যেন মানুষের কষ্ট হচ্ছে। কারন আমরা এমন বর্বরতার সাথে অভ্যস্ত নই। তাই তো হামলাকারীদের প্রতি ঘৃনাই সর্বত্র। শুধু কয়েকজন আহাম্মক ব্যতীত সকলেই স্তম্বিত। এই আহাম্মকের দল ব্যস্ত রয়েছে কার কতটুকু ভুল তা নিয়ে গবেষনা করায়;তাই অনুতপ্ত হওয়ার মত সময় তাদের হাতে নেই। সারা দেশে যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে তাতে প্রত্যেক পরিবারইই তাদের সন্তানদের প্রতি নতুনভাবে নজরদারী শুরু করবে। এতকাল হয়ত কেউ ভাবতে পারেনি বিদেশে পড়ালেখা করা, কিংবা প্রাইভেট ইউনিভার্সিটিতে পড়ুয়া ছেলেরা এমন কর্মকান্ডে জড়িয়ে যেতে পারে। এখন পরিবারগুলো নতুনভাবে ভাবতে শুরু করবে। এই মূহুর্তে সরকারের উচিত জনসচেতনতা তৈরী করা। সন্তানকে নষ্ট জীবন থেকে বাঁচিয়ে রাখার দায়িত্ব পরিবার-আত্নীয়-প্রতিবেশীর হাতেই ন্যাস্ত করতে হবে। আশাকরি এতে অনেকটা কাজ হবে। এই দেশের মানুষ মানুষকে ভালবাসে, তার প্রতিবেশিকে ভালবাসে, পরিবারকে ভালবাসে, আত্নীয়কে ভালবাসে। এই ভালবাসাই আমাদের শক্তি; এই ভালবাসাকেই কাজে লাগাতে হবে। ঝড় শুধু ভেঙ্গেই দেয়া না, নতুন গন্তব্যে আলোর রেখা পৌঁছে দেয়, অন্ধকার দূরীভুত করে। সেই আলোতেই আমাদের স্বপ্নের বীজ বপন করতে হবে।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৬৯১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৬/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast