www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রত্যয়

অভ্যসটাই খারাপ । একই খাদে বারবার পড়ে যাই । যতবার সিদ্ধান্ত নেই আর নোংরামিতে যাব না , তারপরও চলে যাই । কেন এমন হয় ? বুঝতে পারি না । যখন বুঝি তখন আর যাওয়া হয় না ।
তবে , প্রোবলেমটা যে কোথায় ? ভেবে কুল পাই না । বারে বারে চিন্তায় পড়ে যাই । কিভাবে ঔ নোংরামি থেকে নিস্তার পাই ।
সুন্দর । আমার সব কিছু সুন্দর । সুন্দর মনোভাবনা সবসময় মাথায় থাকে । মানুষের কল্যাণে কাজ করতে ভাল লাগে ।রোগীর সেবা করতে ভাল লাগে । অন্যের যে কোনো উপকারে নিজেকে উৎসর্গ করতে ভাল লাগে ।
সত্য বিকশিত হোক নিরন্তর এই কামনা কল্পনায় থাকে নিত্য । প্রত্যেক মানুষ সুখে শান্তিতে থাকুক , সবার শুভ মনোবাসনা পূরণ হোক এইচেষ্টা করতে ভাল লাগে । ভাল লাগে যখন কেউ বলে- ‍‍‍" আল হামদুলিল্লাহ , ভাল আছি ।" এই কথা শুনতে ।
প্রতিবেশী , আত্মীয়-স্বজন , বন্ধু বান্ধব সহ সবার সাথে ভাল সম্পর্ক রাখতে ভাল লাগে । প্রতিটি মানুষকে মন উজাড় করে ভালোবাসতে ইচ্ছা করে । এই ভাবনা ভাবতে ভাবতে চোখ দুটি ঘুমে আচ্ছন্ন হয়ে আসে । তারপর ঘুমিয়ে স্বপ্ন দেখতে দেখতে হঠাৎ জেগে উঠে কম্পিত হাতে মোবাইল টা ধরে দেখতে পাই net connection বন্ধ হয়ে আছে । মনে পড়ে তন্দ্রাবস্থায় তা বন্ধ করা হয়েছে । net connection বন্ধ হওয়াতে সে আর ওই নোংরামিতে যেতে পারে না । যেতে পারে না যা থেকে সে বাঁচতে চেয়েছে সেখানে । সে এখন পুরো নিরাপদ । নিজেকে মুক্ত স্বাধীন ও স্বস্তিদায়ক মনে করে ।

এখন তার উন্নত চরিত্র গঠনে কঠিন প্রত্যয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার বাসনা হৃদয়ে জাগরুক থাকে সদা সব কাজে । সুন্দর সুঅভ্যাসের চাদরে নিজেকে সাজানোই চূড়ান্ত সিদ্ধান্ত হোক নিত্য ।

( লেখাটি সম্পূর্ণ রুপক )
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৬৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৮/০২/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast