www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বাল্য বিবাহ বন্ধের প্রতিবাদের আগে ধর্ষণ বন্ধের প্রতিবাদ করতে হবে

বাল্য বিবাহ বন্ধের জন্য আমাদের সমাজ কত কিছু করে। কোথাও বাল্যবিবাহ হলে আজকাল সবাই ছূটে যায় সে বাড়ীতে। বিয়ে বন্ধ করা হয় মেয়ে ও ছেলে উভয় পরিবার কে শাস্তি দেওয়া হয় এমনকি জেল পযন্ত খাটটে হয়। আমারো ভাল লাগে এইসব কিছু দেখে, আমিও ছাইনা বাল্য বিবাহ হউক। কিন্তু ১৬বছরের মেয়েটিকে যখন বিয়ে দিতে যাচ্ছিল তখন সমাজ বাধা দিয়েছিল বাল্যবিবাহ হতে পারবেনা বলে। আর আজ সে যুবতী যখন কোন বকাটের হাতে ধর্ষণ হয়েছে তখন এর দায়বার কেন নেয়নি সমাজ? ১০বছর আগে যে ১৬বছরের যুবতীর বিয়ে ভেংগে দিয়েছিল সমাজ আজ সে যুবতী একটা ধর্ষিতা নারী। আজ তার বয়স ২৬বছর হয়েছে, যে সমাজ বাল্যবিবাহ বন্ধ করে তার বিয়ে হতে দেয়নি আজ সে সমাজও তাকে ঘৃণার চোখে দেখছে। আজ কেউ তার বিয়ের ব্যাবস্তা করতেছেনা। সবাই ধর্ষিতা বলে অপবাদ দিচ্ছে।
যেখানে কোন মেয়ের নিরাপত্তা দিতে পারবেন না সেখানে কেন আপনে কোন মেয়ের বিয়ে ভেংগে একটা পরিবার ধংস করবেন??
প্রতিবাদ যদি করতে হয় আগে ধর্ষণের প্রতিবাদ করুন তারপর বাল্যবিবাহ বন্ধে এগিয়ে আসুন...।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮৭৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/১১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast