www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অকুতোভয়

শীতের সন্ধ্যা । ঘন আম বাগানের আঁকাবাঁকা পথে একটি কিশোরী মেয়ে প্রাণপন ছুটে চলেছে । পিছনে কাম পিপাসুর দল । দিশেহারা কিশোরী ছুটতে ছুটতে গ্রামের মেঠো পথ ধরে এক ছোট্ট বাড়ির দরজায় এসে আপ্রাণ কড়া নাড়তে থাকে – “বাঁচাও, কে আছো বাঁচাও”। মুহূর্তের মধ্যে দরজা খুলে দেয় মাঝবয়সী এক ভদ্রমহিলা । হাঁফাতে হাঁফাতে মেয়েটি ঘরে ঢুকে পড়ে । ভদ্রমহিলা কিছু বুঝে উঠবার আগেই মেয়েটির পিছনে ধেয়ে আসা চার যুবক ঘরে ঢুকে পড়ে । মেয়েটি তখন ভদ্রমহিলাকে আস্টেপৃষ্ঠে জড়িয়ে ধরেছে । এবার ভদ্রমহিলা ঘটনা বুঝতে পারেন এবং সব কিছু পরিস্কার হয়ে যায় তাঁর কাছে । মেয়েটিকে জড়িয়ে ধরে ভদ্রমহিলা সান্ত্বনা দেন – “কোন ভয় নেই, আমি তো আছি”। এবার যুবকদের দিকে তাকিয়ে ভদ্রমহিলা ওদের চলে যেতে বললেন । কাম পিপাসুর দল তখন নাছোড়বান্দা । তাদের মেয়েটিকে চাইই চাই । তারা ভদ্রমহিলাকে বলল – “ছাড়ুন ওকে, কেন শুধু শুধু নিজের বিপদ ডেকে আনছেন?” এবার ভদ্রমহিলা ক্রুদ্ধ হয়ে উঠলেন – “কি করবি শয়তানের দল ? মেরে ফেলবি ? প্রাণ থাকতে ওকে তোদের হাতে ছাড়ব না”। চকিতে ভদ্রমহিলা চৌকির তলা থেকে রাম দা হাতে তুলে নিয়ে বলতে থাকেন – “এখনও বলছি এখান থেকে যা । না হলে কুপিয়ে শেষ করে দেব । চিনিস না আমাকে ?” ভদ্রমহিলার চিৎকারে পাড়ার কয়েকজন এসে দুজনকে ধরে ফেলল । বাকি দুজন পালিয়ে গেল । তারপর ভদ্রমহিলা কিশোরী মেয়েটিকে একটু সুস্থ করে বাড়ি পাঠানোর ব্যবস্থা করলেন ।


******************
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭০৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/০২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast