www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দুঃস্বপ্ন


গাঢ় নিশিথে অশরীরী আত্মা এসে,
ফিসফিসিয়ে বলল তার কানে সুরে ;
উড়িয়ে নেবো তোমায় রাতের গভীরে
সাত সমুদ্রুর তের নদীর ওপারে,
যেথায় বসত করে হিংসুটে বুড়ি,
আছে তার সন্তান সেথায় দশকুড়ি ;
নখের আচঁড়ে ছিড়িবে তারা তোমায়,
গিলবে রক্তমাংসের সোনার দেহ ;
চিৎকার শুনে এগিয়ে যাবেনা কেহ,
বায়ূতে ধ্বস্ত হবে হায়েনার উল্লাস।
হঠাৎ ঘুম ভাঙল রমণী মিনুর,
ঘুম ভাঙল ভংয়কর স্বপ্ন দেখে,
মিলাতে পারছে না হিসাব কিছুতেই-
একি স্বপ্নই নাকি ছায়া অমঙ্গলের?
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৬৬৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মাঝে মাঝে আমি এরকম দুঃস্বপ্ন দেখি। খুব ভয় পেয়ে যাই।
    • জহির রহমান ১৭/০২/২০১৫
      আগে দেখতাম, এখন আর দেখি না। হয়তো আগে ভয়টা বেশি কাজ করতো বলে এমনটা দেখতাম।
      শুভেচ্ছা মন্তব্যের জন্য।
  • কবীর হুমায়ূন ০১/১১/২০১৩
    পড়লাম কবি।
    স্বপ্ন নিয়ে কবিতা!
    মন্দ না।
  • চমৎকার লিখনী।ভালোো লাগলো।
  • মীর শওকত ০১/১১/২০১৩
    সত্যি যেন দুঃস্বপ্ন দেখলাম কবি ।অনেক সুন্দর ভাবনা ।
  • রাখাল ০১/১১/২০১৩
    একি স্বপ্নই নাকি ছায়া অমঙ্গলের বুঝতে পারছিনা ।
 
Quantcast