www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মা আমার ভালোবাসা


মা যে আমার ভালোবাসা
মা যে আমার প্রাণ
মায়ের প্রতি রইল আমার
হাজারো সালাম।

আমি যখন বাইরে থাকি
মা থাকে পথ চেয়ে
মা যে অনেক সুখি হয়
ফিরলে আমি ঘরে।

আমি যখন সফল হই
মা হয় খুব খুশি
মায়ের দোয়া সাথেই থাকে
এই যে আমার পুঁজি।

আমার যখন অসুখ করে
মা থাকে পাশে বসে
রাত জেগে মা পাহারা দেয়
ঘুম রাখেনা চোখে।

মায়ের কাছে শিখেছি আমি
প্রথম বর্ণমালা
মা যে আমার অমূল্য ধন
হিরা-মতির মালা।

মায়ের দামী ভালোবাসা
ভুলিবার নয় কভু
মাকে তুমি ভালো রেখো
ওগো মোর প্রভূ।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৭২০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৮/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মাকে নিয়ে লেখা আপনার কবিতা সত্যি অনেক ভালো লাগলো।
    • জহির রহমান ১৭/০২/২০১৫
      মা-বাবাকে নিয়ে লেখাগুলো পূর্ণ আবেগ, ভালোবাসা, শ্রদ্ধা সহকারে লেখা বলেই হয়তো এমনটা হয়েছে।

      শুভেচ্ছা আপনাকে।
  • অসম্ভব ভালো লাগলো মাকে নিয়ে আপনার কবিতা।
    • জহির রহমান ২৯/১০/২০১৩
      শুভেচ্ছা ভাইয়া...
  • শোয়েব আহম্মদ শাহীন। ২৯/১০/২০১৩
    খুব ভাল হয়েছে।কবি কে ধন্যবাদ, এগিয়ে যান।
    • জহির রহমান ২৯/১০/২০১৩
      আপনাকে শুভেচ্ছা ও ধন্যবাদ শাহীন ভাই। আপনাদের ভালোলাগাটাইতো আমার এগিয়ে চলার অনুপ্রেরণা...
  • রাখাল ২৯/১০/২০১৩
    মায়ের জন্য ভালবাসার বহিঃপ্রকাশ। চমৎকার!
  • আরজু নাসরিন পনি ২৮/১০/২০১৩
    খুব ব্যস্ততা থাকায় পোস্ট দিয়েই ভেগে যাচ্ছি দুদিন ধরে...মায়ের পোস্ট দেখে না পড়ে থাকতে পারলাম না ।

    সুন্দর কবিতার জন্যে অনেক অনেক ধন্যবাদ জানাই প্রিয় জহির ।
  • আহমাদ সাজিদ ২৮/১০/২০১৩
    মা আমার মা
    মাকে ছাড়া বাঁচি না
    মা আমার সব
    আমার ভুবন।

    খুব সুন্দর হয়েছে
    • জহির রহমান ২৮/১০/২০১৩
      মা-ই আমার পৃথিবী, আমার বেঁচে থাকার অবলম্বন, আমার ভালোবাসার ধন, আপনের চেয়েও আপন।
      ধন্যবাদ আর শুভেচ্ছা সাজিদ ভাই।
 
Quantcast