www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মা আঁকব

মা আঁকব, তার চোখ আকঁব না
পাশে হাজার লোক আকঁব না;
কারণ আমি শোক আকঁব না
মায়ের চোখের জলে।

আকঁব বাবা, বুক আকঁব না
সতের কোটি লোক আকঁব না;
কারণ আমি শোক আকঁব না
বাবার বুকের তলে।

মায়ের দু’চোখ আকঁতে হলে
আকঁতে হবে জলও;
রক্ত মাখা বুকটি বাবার
কেমনে আঁকি বলো?
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৭৯৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • চমৎকার নিখুত কবিতা।
  • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
    খুব সুন্দর হয়েছে , জহির ।
    পড়তে পড়তে মনটা যেমন ছুঁয়ে গেল, তেমনি শেষে এসে কষ্টেরা গলার কাছে দলা পাকিয়ে আটকেও গেল ।
    বাবা-মাকে সত্যিই কতোটা ভাল আমরা রাখতে পারছি । বাবা-মার আদলে এই দেশটাকে কতোটা শান্তি দিচ্ছি আমরা ? নিজের কাছেই প্রশ্ন করে জবাব পাই না কোন ।

    লেখায় অনেক শুভকামনা রইল ।।
    • জহির রহমান ২৭/১০/২০১৩
      ঠিক বলছেন। বাবা-মা আমাদের জন্য যা করেছেন এর একটা অংশও যদি আমরা তাদের জন্য করতাম তবে 'বৃদ্ধাশ্রম' গুলো থাকতো না। রাস্তায় 'বৃদ্ধ' কাউকে বয়সের ছাপ মাথায় নিয়ে পরিশ্রম করতে দেখতাম না।
  • অসম্ভব সুন্দর ভাবনা র একটি কবিতা।ভালো লাগলো।
    • জহির রহমান ২৬/১০/২০১৩
      ভালো লেগেছে জেনে আমারো ভালো লাগছে। কথাগুলো আমার মনের কথা।
      • আপনাকে ধন্যবাদ।সেই সাথেথে শুভেচ্ছা।আসুন না আমার আজকের. আয়োজনে।নিমন্ত্রণ রইল।
  • אולי כולנו טועים ২৫/১০/২০১৩
    বাংলা মায়ের কষ্ট গাথা একেছেন সুনিপুনভাবে।
    ভীষণ ভীষণ ভালো লাগলো কবি।
    আন্তরিক শুভেচ্ছা রইলো ll
 
Quantcast