www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অভিনব ধোঁকা

এক বৃদ্ধ লোক অনেক বাজার  ঘুরে, বহু কষ্টে একটি ছাগল কিনে তা কাঁধে করে প্রায় নির্জন আঁকাবাকা পথ দিয়ে বাড়ী যাচ্ছিলেন । পথিমধ্যে তিন জন দুষ্ট যুবক, যারা প্রায়ই মানুষকে ধোঁকা দিত। লোকটির ছাগল দেখে তারা তা খাওয়ার ইচ্ছা করল। তারা তিন জন মিলে একটা বুদ্ধি আঁটল। সেই অনুসারে তারা তিনজন তিন মোড়ে দাঁড়ালো। প্রথম জন লোকটিকে বলল, ‘আরে চাচা আপনি কুকুর কাঁধে নিয়ে কোথায় যাচ্ছেন? আপনি কি অন্ধ নাকি?’ লোকটি অবাক হয়ে বলল, ‘ধুর বেটা আমি অন্ধ না তুমি অন্ধ।’ এই বলে চলতে লাগলেন । কিছু দূর যাওয়ার পর দ্বিতীয় জন বলল, ‘চাচা কুকুর দিয়ে কি করবেন?’ বৃদ্ধটি বলল, ‘কোথায় কুকুর?’ লোকটি বলল, ‘ওইতো আপনার কাঁধে।’ লোকটি ছাগলটি নামিয়ে চোখ ঘষলেন। বললেন, ‘কই ছাগলইতো!’ আবার কিছুদুর যাওয়ার পর তৃতীয় জন বলল, ‘চাচা আপনিকি পাগল হয়ে গেছেন? কুকুর কাঁধে নিয়ে কোথায় যাচ্ছেন?
এই কথা শোনার পর লোকটির সন্দেহ প্রবল আকার ধারন করল, ভাবলেন সকলেই দেখছে কুকুর আর আমি দেখছি ছাগল।নিশ্চই আমার চোখে সমস্যা আছে। বিক্রেতা আমাকে ঠকিয়েছে। তখন তিনি ছাগলটিকে কাঁধ  থেকে নামিয়ে সজোরে লাথি মেরে ছুড়ে ফেলে দিয়ে স্থান ত্যগ করলেন । তখনি ওই যুবকেরা ছাগলটিকে নিয়ে মজা করে খেলো।

শিক্ষাঃ মিলিয়ে নিন বাস্তবতার সাথে।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৯৩৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সবুজ আহমেদ কক্স ১৯/০২/২০১৫
    valo @@@@
  • সবুজ আহমেদ কক্স ১৯/০২/২০১৫
    ভালো লাগলো
  • ১৮/০২/২০১৫
    সুন্দর ।
    মজা পেলুম পড়ে ।
    আর শিক্ষনীয় একটা ব্যাপার তো আছেই ।
    • জহির রহমান ১৮/০২/২০১৫
      ধন্যবাদ কবি! শুভ কামনা থাকলো।

      “শিক্ষা ব্যাপারটাকে আমাদের আসলে কাজে লাগানো দরকার, নয়তো শিখে লাভ কি!”
      • ১৮/০২/২০১৫
        হুম ঠিকই বলেছেন ।
        কাজে তো লাগাতেই হবে নাহলে যে ছাগল খোয়া যাবে ।
        হাহাহা...।।
 
Quantcast