www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমি ও আমরা

আমি ও আমরা

প্রথম পর্ব : পরিচয়

এটা কোনও গল্প বা উপন্যাস নয়, বরং আমার ছাত্রজীবনের কিছু ঘটনা যা আমার জীবনকে সম্পুর্ন নতুন গতি দিয়েছিলো বা জীবনের দৃষ্টিভঙ্গি চেঞ্জ করে দিয়েছিল, যা আমি আমার সীমিত বুদ্ধিতে ব্যাখাসহ ডাইরিতে লিপিবদ্ধ করার চেষ্টা করেছিলাম.. যা কখনোই কোনও গল্প হয়ে ঊঠতে পারে নি, আজ সেটাই বলব...

ওহ, আপনাদের তো আমার নামটাই বলা হয়নি আমি অভিষেক, বর্তমানে আমায় সকলে সাইক্রিয়াটিস্ট, মনোবিজ্ঞানী অনেক কথাই বলে যদিও আমি কোনটাই নই তাই নিজে বলি....

                     নীরের খোঁজে অতল তলে
                                   নিম্মজিত স্বপ্নেরা....
                     গোধূলিবেলায় ভূষিত
                                      চুপিচুপি কিছু .....
                     ..................... .....................

যাই হোক, আর আপনাদের সময় নষ্ট করব না, শুরু করা যাক সেইসব ঘটনা যার সাক্ষী এখনো অবধি শুধু আমি আর সেই সময়টা ।


12th November, 2008

কিছুদিন আগে কলেজের প্রথম বর্ষের পরীক্ষা শেষ হয়েছে... আজ রেজাল্ট ডিক্লেয়ার হল, অযাচিত ভাবে ভালো ফল করেছি, এখনো অবধি কোনও পরীক্ষায় যা পাইনি, সব থেকে বেশি পেয়েছি 'অ্যাবনরমাল বিহেভিয়ার' সাবজেক্টটিতে, ফুল মার্কসের চেয়ে মাত্র 2 মার্কস কম। আমার চেয়ে মাত্র এক মার্ক কম পেয়েছে আমার প্রিয় বন্ধু ইন্দ্র।

দেখা হবার সাথে সাথেই আমাকে প্রচুর অভিনন্দন জানালো আর অবশ্যই বলল এই ব্যাপারটা সে আগে থেকে জানত, আমি যদিও একদম বিশ্বাস করিনি। এরকম কথা সে প্রায় বলে... আমার ধারনা সে সকলকে চমকে দিতে চায় বা 'centre of attraction' হতে চায়।
যথাসময়ে ক্লাস শুরু হল, কিছু স্যারের হাবভাব দেখে মনে হল আমি বেশি নাম্বার পাওয়াতে খুশি হয়নি, বরং অভি পেলে সকলেই খুশি হতো। এখানে অভি বলতে আমি ইন্দ্রকে বুঝিয়েছি, ওর ভাল নাম অভিরূপ..... অনেকদিন থেকে আমার পরিচিত হওয়ার সুবাধে ওকে কখনো কখনোওর বাড়ির নামে ডেকে থাকি।

15th November, 2008

আজ একটু অবাকই হলাম, ইন্দ্র আমাকে বেশ চমক দিল... এটা ইচ্ছে করে কিনা বুঝতে পারছিনা । ও কী আমার মনের ভাষা পড়তে পারে তাই এইটা করল নিজেকে 'different' প্রমাণ করার জন্য !! বরাবর দেখে এসেছি 'centre of attraction' হতে চায়, আজ সে অত মিডিয়ার সামনে গেলই না, অথচ আমাদের গোটা কলেজে জেভিয়ার্স এ ওর চেয়ে ভাল বক্তা কেউ নেই। বন্ধুরা এত রিকুয়েস্ট করল.. প্রায় হাত পা ধরার মত অবস্থা, তাও গেল না। এরকম কোনদিন হয়নি, ওকে তো কোনও কিছুতেই একবারের বেশি বলতেই হয়না, আর আমাদের সকলের তৈরি ' The Leaning Tower ' এই মুভিটা যখন Calcutta International Film Festival এ ডকু-ফিচার এ স্থান পেল ওর উত্সাহ ছিল সবচে বেশি, 70 % স্ক্রিপ্ট ওর নিজের লেখা ওর সবচেয়ে আনন্দ হওয়াই স্বাভাবিক। ওই কিনা সেদিনের পর আর ফিল্ম ফেস্টিভ্যালতেও গেল না।

এই ঘটনাটা আমাকে চমক তো দিয়েছে তার সাথে সাথে ধাক্কাও দিয়েছে। যার কোনও ব্যাখা এখনো পেলাম না।


18th November, 2008
গত ২দিন ইন্দ্র কলেজে আসেনি, আজ যদি না আসে ওর ফ্লাটতে যেতে হবে।
কলেজ শেষে ওর বাড়ির কাছে যখন মনে হল কোনও ছায়ামূর্তি যেন আমাকে ফলো করছে, তাকিয়ে দেখি এতো ইন্দ্র !
আমাকে কিছুতেই বাড়িতে ঢুকতে দিল না, বার বার বলল 'সে' আসবে, তাই বাড়িতে আমাকে আজ যেতে দিতে পারবে না, নাহলে 'সে' রাগ করবে।
জিজ্গেস করলাম তার নাম কি, বলল জানে না, জেনে বলবে নেক্সট উইক যখন কলেজে যাবে। কথায় কথায় জানতে পারলাম 'সে' নাকি প্রায় আসে এখন । যাই হোক কথা না বাড়িয়ে বাড়ি ফিরে গেলাম বন্ধুদের সাথে পরামর্শ করব বলে ।

19th November, 2008

সকল বন্ধুদের একটাই মত যে ইন্দ্র নিশ্চই কোনও 'call girl' এর খপ্পরে পড়েছে, কেউ কেউ ওকে নাকি ২-৩ জনের সাথে ঘনিষ্ট অবস্থায় বিভিন্ন জায়গায় দেখেছে ।

আমার যদিও মনে হচ্ছে এর থেকেও আরও বেশি কিছু... ইন্দ্র কি ড্রাগ নিচ্ছে ?!! কাল ওর চোখমুখ ও কেমন অন্যরকম দেখাচ্ছিল ।

আমাকে জানতেই হবে....... আজ রাতেই সত্যিতা আমায় জানতে হবে ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৫৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • אולי כולנו טועים ১২/১১/২০১৩
    besh, sundor agucche...
 
Quantcast