www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

শ্রাবনের বারিধারায় লেখা শোকগাঁথা


:::::::::::::::::::(একটি অণু গল্প):::::::::::::

ভাবনার জগতে হারিয়ে থাকে মেয়েটি। না! এটা তার কোন দোষ নয়। এই বয়সে একটু আধটু এরকম আনমনা হয়- ছেলেমেয়রা। তাই বলে সে কি বুঝবে না- কোন পথে পাড়ি জমাচ্ছে সে। ইচ্ছেরা তাকে কোথায় নিয়ে যাবে? এই সব কি সে বাদবিচার করবে না!

মেয়েটির চোখে কেমন যেন একটা নেশা। নেশার সে আগুনে পুড়ে যাচ্ছে চারদিক। সে যা করছে তার কাছে সেটা লিগ্যাল মনে হচ্ছে। মেয়েটিকে কেউ নিয়ন্ত্রন করতে চাইলেও সে তাকে চোখ রাঙায়। নিজের রাজ্যের এককাধিপতী। উজির, নাজির, সেনাপতি- সবই সে একা।

একদিন মেহেদি রাঙা হয়ে মেয়েটি হাসপালের বিছানায় কাতরাচ্ছে। না! পাঠক অরিজিনাল মেহেদী নয় বরং রক্তাক্ত হয়ে হাসপালের বিছানায় কাতরাচ্ছে। আজ তার কাছে পৃথিবীটা অন্যরকম লাগছে। সহপাঠীরা, ফেসবুক বন্ধুরা, প্রতীবেশী, আত্মীয়-স্বজন আর সাংবাদিকদের ভীড়ে হাসপাতালে আরও উৎসুক জনতার কাতার।।

জানতে চাওয়া হয় মেয়েটির কাছে- ‌''কে এর জন্য দায়ী''
মেয়েটি অশ্রুভেজা কন্ঠে উত্তর দেয়- ''আমি''।
সবার মুখে যখন একই প্রশ্ন সূচক বাক্য ''মানে''???
মেয়েটি তখন বিড় বিড় করে বলতে থাকে ''কারও কথা শুনিনি আমি, তাই আজ আমার এ অবস্থা!!!! .............
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮৬৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০৭/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • নির্ঘুম মিশ্র ৩০/০৭/২০১৮
    অত্যন্ত বাস্তবতাবাদী একটা লেখা।
  • শিক্ষণীয় বিষয় ছিলো।ভাল লাগল।
  • ইবনে মিজান ২৫/০৭/২০১৮
    ক্লিয়ার করুন
    • নিজ খেয়াল-খুশি মোতাবেক চলা একটি মেয়ের (ধর্ষনের মত) করুণ পরিণতি তার বন্ধুর দ্বারা। যে জীবনে কারো কোন বাধা মানেনি!!

      যেহেতু এ্টি একটি অণু গল্প। তাই পাঠকের নিজের একটু বোধগম্য করে নিতে হয়।। ধন্যবাদ...
  • মনে হয় ঠিক গল্প হয়ে ওঠেনি।
    • নিজ খেয়াল-খুশি মোতাবেক চলা একটি মেয়ের (ধর্ষনের মত) করুণ পরিণতি তার বন্ধুর দ্বারা। যে জীবনে কারো কোন বাধা মানেনি!!!!!

      যেহেতু এ্টি একটি অণু গল্প। তাই পাঠকের নিজের একটু বোধগম্য করে নিতে হয়।। ধন্যবাদ........
  • জহির রহমান ২৫/০৭/২০১৮
    অস্পষ্ট ঘটনা।
    গল্পের সারাংশ বুঝিনি
    • নিজ খেয়াল-খুশি মোতাবেক চলা একটি মেয়ের-
      (ধর্ষনের মত) করুণ পরিণতি তার বন্ধুর দ্বারা।
      যে জীবনে কারো কোন বাধা মানেনি!!

      যেহেতু এ্টি একটি অণু গল্প।
      তাই পাঠকের নিজের একটু বোধগম্য করে নিতে হয়।। ধন্যবাদ...
      • জহির রহমান ২৬/০৭/২০১৮
        দুঃখিত ভাই, এটি যে অণুগল্প তা বুঝে উঠতে পারিনি। আসলে পড়া, লেখা থেকে অনেকদিন দূরে আছিতো, তাই ভুল হয়েছে। অণুগল্পটি সুন্দর হয়েছে বলেই মনে হয়। পাঠক যেভাবে খুশি সেভাবেই গল্পটিকে রূপ দিতে পারবে।
        শুভ কামনা থাকলো...
        • অনেক ধন্যবাদ বন্ধু!!
          ভালো থাকবেন আর তারুণ্যের সাথে আর আমাদের সাথে থাকবেন।।
          • জহির রহমান ২৭/০৭/২০১৮
            তারুণ্যের সাথে দীর্ঘদিনই আছি, যদিও মাঝে ব্যস্ততার জন্য আসতে পারিনি। এছাড়াও ভালো লিখুন- পাঠকে আহবান করতে হবে না সাথে থাকার জন্য। :D
 
Quantcast