www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ধরার বুকে প্রথম মানব-মানবীর আগমন


:: ইসলামিক লেকচার; আজকের লেকচারের বিষয়ঃ- পৃথিবীতে প্রথম মানব-মানবীর আগমন ইতিকথা::

:: মহান রাব্বুল আলামীনের নিষেধ থাকা সত্ত্বেও বিবি হিওয়া (আঃ) শয়তানের ধোকায় পরে নিজেও যেমন গন্ধম ফল গ্রহণ কররেন তেমনি তার স্বামী হযরত আদম (আঃ) কেও শরাব আকারে পান করালেন। বর্ণনায় আসে- একদিন হযরত আদম (আঃ) ঘুমিয়ে ছিলেন, এমন সময় শয়তান সাধু বেশে বেহেস্তের মধ্যে বিবি হিওয়া (আঃ) এর সামনে এসে মায়াকান্না জুড়ে দিলে বিবি হিওয়া (আঃ) এর মন গলে যায় এবং মায়ায় পরে তিনি শয়তান (সাধু বেশ ধারণকারীর) কাছে গিযে তার কান্নার কারণ জিজ্ঞাসা করেন। শয়তান (সাধু বেশ ধারণকারী) বলল- আমি তোমাদের জন্য কাঁদছি, তোমাদের দুঃখেরসাথী হয়ে কাঁদছি। বিবি হিওয়া (আঃ) তাকে সান্তানা দিয়ে সব কথা খুলে বলতে অভয় দিলেন। এবার শয়তান তার শয়তানী কৌশল প্রয়োগ করে বিবি হিওয়া (আঃ) কে পটাতে শুরু করল। বলল- ''তোমাদের জন্য যেই ফলটি খাওয়া নিষেধ সেই ফলটি যদি তোমরা দু'জনে মিলে ভক্ষণ কর তবে বেহেস্তের এই না'জ নেয়ামতের মধ্যে তোমরা আরো বেশিদিন কাটাতে সক্ষম হবে'' একথা শুনে বিবি হিওয়া (আঃ) চমকে উঠলেন এবং কিছুক্ষণ পরেই ভাবতে শুরু করলেন যে- 'আমি না হয় ভক্ষন করলাম কিন্তু হযরত আদমকে (আঃ) কে কিভাবে খাোয়াব?' ঠিক তখনই শয়তান আবারো বিবি হাওয়া (আঃ) এ ব্যাপারে বাতলে দিল যে- 'যখন হযরত আদম (আঃ) ঘুম থেকে উঠবেন ঠিক তখনই তার শরাবের সাথে মিলিয়ে তাকে এই ফলের শরাব খেতে দিবে'। যেই কথা সেই কাজ। বিবি হাওয়া আঃ হযরত আদম আঃ কে নিষিদ্ধ ঐ ফলটির শরাব পান করতে দিলেন এবং নিজেও পান করলেন। ঠিক তখনই তাদের দেহ থেকে বেহেস্তী পোশাক খুলে গের এবং প্রকৃতি কর্মের (প্রসাব-পায়খানার) বেগ আসল। অার যেহেতু বেহেস্তে এর স্থান নেই তাই আল্লাহ রাব্বুল ইজ্জত তাদেরকে দুনিয়াতে দুই প্রান্তে দু'জনকে নিক্ষেপ করলেন। হযরত আদম আঃ কে প্রেরণ (নিক্ষেপ করা হল) বর্তমান শ্রীলংকার স্মরণদ্বীপে এবং বিবি হাওয়া আঃ কে সৌদি আরবের বর্তমান জেদ্দা বিমান বন্দরে। আর এই ঘটনার মাধ্যমেই অবতারনা ঘটল পৃথিবীতে প্রথম মানব-মানবীদ্বয়ের আগমন তথা সৃষ্টির সেরা জীব আশরাফুল মাখলুকাতের এই ধরাতে আগমনের ইতিহাস।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৬৫৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সোহেল রানা আশিক ২১/০৪/২০১৭
    অসাধারন প্রকাশ
  • মধু মঙ্গল সিনহা ২১/০৪/২০১৭
    ভালো লাগলো।
 
Quantcast