www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বিচারের বাণী নীরবে কাঁদে

বাংলাদেশের এক আদালত এক দুর্নীতি মামলায় সাভারের ধসে পড়া রানা প্লাজার মালিক সোহেল রানাকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে।
দুর্নীতি দমন কমিশন মি. রানার বিরুদ্ধে যে মামলা দায়ের করেছিল তাতে বলা হয়েছে, আসামী এবং তার স্ত্রীকে তাদের সব স্থাবর ও অস্থাবর সম্পদের হিসেব জমা দেয়ার নোটিশ দেয়া হলেও তিনি সম্পর্কের বিবরণীর ফর্মটি পূরণ করেননি।
এরপর দুদকের উপপরিচালক মাহবুবুল আলম রমনা থানায় ২০১৫ সালের ২০শে মে মি. রানার বিরুদ্ধে মামলা দায়ের করেন।
মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক কারাদণ্ডের আদেশ দেয়ার পাশাপাশি আসামীকে ৫৯,০০০ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো তিন মাসের জেলের আদেশ দিয়েছেন।
গত ২০১৩ সালের ২৪শে এপ্রিল ঢাকার অদূরে সাভারে রানা প্লাজা ধসের ঘটনায় সব মিলিয়ে রয়েছে ১৪টি মামলা।
এর মধ্যে রয়েছে অবহেলা-জনিত মৃত্যুর অভিযোগে পুলিশের মামলা, রাজউকের করা ইমারত নির্মাণ আইন লঙ্ঘন এবং নিহত একজন পোশাক শ্রমিকের স্ত্রীর দায়ের করা খুনের মামলা। বি বি সি বাংলা
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৬৭৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বিদ্রোহী শিহাব ০৩/০৯/২০১৭
    একপক্ষীয় বিচার ব্যবস্থা দাদা দেশের ক্ষতিকর বটে...
  • শুভ সকাল।
    সত্যি বলতে বাংলাদেশের আইনের প্রতি আমার শ্রদ্ধা আছে কিন্তু বিশ্বাস নেই।
    সব কিছু দলীয়করণের ভিত্তিতে হয়। দলীয়করনের কারনে যা হয় তা হল একটি অবক্ষয়ি সমাজ গড়ে তোলা , তাই আপনি ক্ষমতায়ন দেখেন বাট সুশাসন দেখেন না।
 
Quantcast