www.tarunyo.com

তারুণ্যে নতুন ব্লগ লেখা

তারুণ্যে নতুন কোন ব্লগ প্রকাশ করতে গেলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  1. সদস্য হিসাবে তারুণ্যে লগইন করুন। লগইন করলে যেকোন পাতার বাম পাশের প্যানেলে সদস্যের মেনু দেখাবে।

  2. সদস্যের মেনু হতে "নতুন ব্লগ লিখুন" লিঙ্কে ক্লিক করুন। এতে করে নতুন ব্লগ লেখার পাতাটি দেখাবে।

  3. বাংলায় ব্লগ লিখতে চাইলে ফরমের উপরে দেয়া কীবোর্ড অপশন থেকে "অভ্র" কিংবা "ইউনিজয়" সিলেক্ট করুন। তারুণ্যে বাংলায় টাইপ করা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে এখানে ক্লিক করুন
  4. মূল লেখায় বিভিন্ন ফরম্যাট ও আইকন ব্যবহারের জন্য ব্লগের বক্সের উপর টুলবক্স দেয়া আছে।

    এই ফরম্যাট নির্দিষ্ট কোড হিসাবে ব্লগের লেখার সাথে যুক্ত হবে। ব্লগের বক্সটি ফুলস্ক্রিন করতে চাইলে টুলবক্স হতে আইকনটি ক্লিক করুন। এছাড়াও টুলবক্স হতে আপনি লেখায় ইউটিউবের ভিডিও, ছবি, লিঙ্ক কিংবা ইমোটিকন যোগ করতে পারবেন।
  5. পেজ লিঙ্ক হিসাবে ব্লগের নামটি ইংরেজী অক্ষরে লিখে দিন। এটি ব্লগের এড্রেস হিসাবে ব্যবহৃত হবে।

  6. ব্লগের বিষয়শ্রেণী (গল্প, কবিতা, বা অন্যান্য) সিলেক্ট করুন।
  7. মন্তব্যের বক্সে চাইলে কারা এই ব্লগে মন্তব্য করতে পারবে (যে কেউ, অথবা শুধুমাত্র সদস্য), অথবা কেউ মন্তব্য করতে পারবে কিনা তা উল্লেখ করতে পারেন।
  8. ইতিমধ্যে আপনার ৩টি ব্লগ প্রকাশ হয়ে থাকলে আপনাকে "প্রকাশ করবো?" নামে একটি চেকবক্স দেখাবে। এটি সিলেক্ট করা থাকলে আপনার লেখাটি প্রকাশের পর সরাসরি সকলের কাছে প্রদর্শিত হবে। তা না হলে লেখাটি অপ্রদর্শিত অবস্থায় সংরক্ষণ করা হবে, এবং পরবর্তীতে তারুণ্যের মডারেটর কিংবা আপনি নিজে তা সম্পাদনা করে প্রকাশ করতে পারবে।
  9. বহিরাগত একাউন্ট হিসাবে ফেসবুক একাউন্ট যোগ করা থাকলে "ফেসবুকের স্ট্যাটাসে ব্লগের লিঙ্ক পোস্ট করবো?" নামে আরেকটি চেকবক্স দেখাবে। এটি সিলেক্ট করা থাকলে লেখাটি প্রকাশের পর তারুণ্যের পক্ষ থেকে স্বয়ংক্রিয়ভাবে আপনার ফেসবুকের ওয়ালে এর লিঙ্ক শেয়ার করা হবে।
  10. সব শেষে "প্রকাশ করুন" বাটনে ক্লিক করে লেখাটি প্রকাশ করুন।


লক্ষ্য করুন

  • যেকোন সদস্যের প্রথম তিনটি ব্লগ মডারেটরের যাঁচাই শেষে প্রকাশ করা হবে।
  • সদস্য হিসাবে যোগ দেয়ার এক মাসের মধ্যে নিয়মভঙ্গের জন্য কারও কোন লেখা ব্যান করা হলে তার পুরো সদস্য একাউন্টই স্বয়ংক্রিয়ভাবে ব্যান হয়ে যাবে।
  • একই সদস্য একই নামে কিংবা একই পেজ লিঙ্ক ব্যবহার করে একাধিক ব্লগ প্রকাশ করতে পারবে না।
  • প্রতি ৬ ঘন্টায় একজন সদস্য কেবল একটি ব্লগই প্রকাশ করতে পারবে।
 
Quantcast