www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কুমিল্লা জেলা জুড়ে চলছে রাক্ষস আতঙ্ক


কুমিল্লা জেলা জুড়ে চলছে রাক্ষস আতঙ্ক! সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউবে রাক্ষস নিয়ে চলছে নানান আলোচনা ও সতর্কীকরণ বার্তা। লোকের মুখে-মুখে “রাক্ষস” নামের এক অজানা প্রাণীর কথা, যে প্রাণীটি গৃহপালিত পশু এবং মানুষের রক্ত খেয়ে বেড়াচ্ছে।

মূল ঘটনার উৎপত্তি কুমিল্লা সদর উপজেলার মুরাদপুর এলাকায়। গত ৩ আগস্ট বৃহস্পতিবার ভোরে ঘুম থেকে উঠে মুরাদপুর এলাকার জহিরুল ইসলাম দেখেন তার ছাগলের খামারের ৪ ছাগল ও ৫টি ভেড়া মৃত পড়ে আছে। এ ঘটনার বর্ননা দিতে গিয়ে জহিরুল ইসলাম জানান, ‘আমি খামারে গিয়ে দেখি মৃত ছাগল ও ভেড়াগুলোর কোনটির ঘাড়, কোনটির পা, কোনটির পেট কোন অজানা মাংসাশী প্রাণী খেয়ে ফেলেছে। তবে কোথাও এক ফোঁটা রক্তও পড়ে থাকতে দেখিনি অর্থাৎ রক্তসহ খেয়ে ফেলা হয়েছে।’
এ ঘটনা জানা জানি হলে ঘটনাস্থল দেখতে আসে শত শত উৎসুক জনতা। গুজব ছড়িয়ে পড়তে থাকে এটি রাক্ষসের কাজ এবং কুমিল্লায় রাক্ষস হানা দিয়েছে।
পরবর্তীতে কুমিল্লার লালমাই, বরুড়া, চৌদ্দগ্রাম, লাকসাম ব্রাহ্মণপাড়ায় ও লক্ষীপুর, নোয়াখালী ফেনিতে গুজব ছড়িয়ে পরে। তবে কেউই তার এলাকায় রাক্ষস হানা দিয়েছে অথবা নিজে সরেজমিনে দেখেছে এমন তথ্য দিতে পারেনি।
ফেসবুকেও বিষয়টি নিয়ে অনেক গুজব ছড়ানো হচ্ছে। অনেকে রাক্ষস হানা দিচ্ছে এমন সতর্কবাণী ও অলৌকিক ঘটনা নিয়ে ফেসবুকে পোস্ট করছেন। বিশেষ করে মানুষ খেয়ে ফেলার একটি ছবি সকলেই পোস্ট করে এটিকে কুমিল্লার বলে দাবি করছে।



(এই ছবিটি ভারতের ২০১৫ সালের)

ভারতের অন্ধ্র প্রদেশের হায়দ্রাবাদে চিতা বাঘের আক্রমণে নিহত ব্যাক্তির ছবি যা ২০১৫ সালে পত্রিকায় প্রকাশিত হয়েছিল। (চিতা বাঘের আক্রমণে এক ব্যাক্তি নিহত হয় এবং চিতা বাঘ ওই ব্যাক্তির বুক এবং পেটের অংশ খেয়ে ফেলে।)
ভারতের ওই ছবি কুমিল্লার ছবি বলে অনেকে ফেসবুকে পোস্ট করে দাবি করছেন কুমিল্লায় রাক্ষস এভাবেই মানুষ খেয়ে বেড়াচ্ছে যা সম্পূর্ণ গুজব।
কুমিল্লা জেলার প্রতিটি উপজেলায় খোঁজ নিয়ে জানা গেছে, কোন অজান প্রাণী দ্বারা মানুষের উপর আক্রমন হওয়ার কোন ঘটনা এ পর্যন্ত পাওয়া যায়নি। এছাড়া সদর উপজেলার মুরাদপুরের ওই ঘটনার ২১ দিন অতিবাহিত হলেও জেলার আর কোথাও এমন ঘটনা ঘটেনি।
একই কথা জানালেন কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন। তিনি বলেন ‘মুরাদপুরে গৃহপালিত পশুর (ছাগল ও ভেড়া) মৃত্যুর একটি ঘটনা ছাড়া জেলার আর কোথাও এধরনের ঘটনার খবর পাওয়া যায়নি। মানুষের উপর আক্রমনের খবর সঠিক নয়। সবাইকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ২৬৩৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • প্রিয় ২৯/০৮/২০১৭
    good
  • কি ভয়ানক কথা! এসব বাজে খবরও মানুষ বিশ্বাস করে !!
  • আব্দুল হক ২৪/০৮/২০১৭
    গুজবের পৃর্তিভূমি!!
  • এমন গুজব যারা সৃষ্টি করেছে তারা নরপশু।
  • অর্ক রায়হান ২৪/০৮/২০১৭
    চমৎকার উপকারী পোস্ট। শুভেচ্ছা।
  • সুশান্ত বিশ্বাস ২৪/০৮/২০১৭
    আমার মনে হয় এটা একটা গুজব।।
    • ফয়েজ উল্লাহ রবি ২৪/০৮/২০১৭
      অবশ্যয় গুজব।
      বর্তমান যুগে এমন গুজবেও মানুষ কান দেয়, বিশেষ করে মহিলারা।
 
Quantcast