www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ক্ষুধা

সকাল আটটা থেকে পাঁচটা পর্যন্ত ক্লাস টেস্ট আর ল্যাব করে ক্লান্ত-অবসন্ন হয়ে পড়ে আফনান । প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের এই একটা জ্বালা ক্লাস আর পরীক্ষার কোন অান্ত নেই । সেই দুপুরে ক্যান্টিন থেকে সামুচা আর চা খেয়েছে, সারাদিন পেটে ভারি কিছু পড়েনি । মাসের শেষ দিকে পকেট টান থাকেই চিরাচরিতভাবে । তাই চা আর সমুচার বেশি কিছু খাওয়ার ইচ্ছা থাকলেও সামর্থ্য আপাতত নেই । আবার দুই ঘন্টা টিউশানি করার পর ম্যাসে যাওয়ার ফুরসৎ মিলবে আফনানের । টিউশনিতে এসে চা আর বিস্কুট খায় আফনান । একটু স্বস্তিবোধ করে । কিন্তু পরক্ষণেই ক্ষুধাটা দ্বিগুণ মাথাচাড়া দিয়ে ওঠে । অনেকদিন পর এরকম তীব্র ক্ষুধার মুখোমুখি হয় আফনান । হাত-পা কাঁপতে থাকে মাথা পেটে কষ্টদায়ক জ্বলুনি ! কি মনে করে ব্যাগ থেকে ডাইরিটা বের করে কবিতা লেখায় মনোনিবেশ করে ।

ক্ষুধার জ্বালায় শরীর গুলায়
চোখে দেখি তাঁরা
কাব্য লেখার ডাইরি খুলেই
সময় হলো সাড়া ।

বেশ বড়সড় একটা কবিতা লিখে ফেলে আফনান । কবিতা লেখার পাগলামিতে ক্ষুধার যন্ত্রণা ভুলে যায় । সৃষ্টির অমৃত সুধায় মত্ত হয়ে ভুলে যায় পার্থিব জীবনের তুচ্ছ ক্ষুধাবোধ । ছাত্রের প্রশ্নে সম্মোহন ভাঙ্গে তার । হাতঘড়ির দিকে তাকিয়ে দেখে রাত সাড়ে আটটা ছুঁইছুঁই....!
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১০৫২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/১২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast