www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অসহায় রোহিঙ্গারাও কি রাজনৈতিক ইস্যু

দয়া করে একটু পড়বেন।অসহায় রোহিঙ্গা যারা তাদের দেশে মানবতাহীনতার চূড়ান্তপর্যায়ে পৌছে শেষ পর্যন্ত বাংলাদেশে আশ্রয়গ্রহণ করেছে। এমনও অত্যাচার করেছে যা আমি আজ লিখতে পারছি আমার বিবেক আমাকে বারণ করছে কিন্তু সে দেশের সেনাবাহিনীরা রোহিঙ্গাদের উপর করেছে। রাখাইন রাজ্যের পুরানো নাম আরকান যা আমাদের দেশের মধ্যেই ছিল হইতো সে কারনেই আমাদের কাছে তাদের জায়গা হয়েছে। ইতিহাস বলে ভৌগলিক অবস্থান পরিবর্তন হলেও মাটির টান হাজার বছর পরও থেকে যায়। কিন্তু আমরা যদি এই ঘটনাকে রাজনৈতিক ইস্যুতে পরিণতি দিই তাহলে এর খারাপ আর কি হতে পারে? বিএনপি ২২ ট্রাক ত্রাণ নিয়ে গেল আর প্রশাসন তা আটকে দিল। কি কারনে আটকে দিল তার কোন স্পষ্ট কারনও বলল না প্রশাসন বা পুলিশ। এমনকি সরকার দল থেকেও কোন উত্তর পাওয়া গেল না। বরং কি হল প্রশাসন বলল চৌদ্দ ট্রাক আটক করা হয়েছে। এটা কেমন কথা হতে পারে বিএনপি বলছে ২২ ট্রাক আর প্রশাসন বলছে ১৪ ট্রাক। তাহলে কে মিথ্যা কথা বলছে তা আমার মত কোটি কোটি সাধারন মানুষের কাছে আজও ধাধাই হয়ে রইল। একটা কথাই বলব এই অসহায় মানুষদের নিয়ে যেন কোন রাজনীতি না করি। আমরা যে দলই করি না কেন আমরা কিন্তু মানবতার উপরে নই।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭৬৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast