www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মজার অভিজ্ঞতা প্রকাশের আহবান

আমরা মার্চ মাসব্যাপী তারুণ্যের সদস্যদের বাস্তব জীবনের বিভিন্ন মজার অভিজ্ঞতা প্রকাশের আহবান জানাচ্ছি তারুণ্যের "অভিজ্ঞতা" বিভাগে। সেরা তিনটি মজার অভিজ্ঞতার লেখককে পুরস্কার হিসাবে এবারের বইমেলায় প্রকাশিত তিনটি বই (প্রত্যেককে একটি করে) প্রেরণ করা হবে। এছাড়া তিন লেখকের নাম এপ্রিল মাসব্যাপী তারুণ্যের প্রথম পাতায় আলাদাভাবে উল্লেখ করা হবে।

লেখার নিয়মাবলী

১) নিজের জীবন থেকে নেয়া বাস্তব অভিজ্ঞতা হতে হবে।

২) লেখাটি অবশ্যই "অভিজ্ঞতা" বিষয়শ্রেণীতে প্রকাশিত হতে হবে।

৩) বাংলা হরফে লিখতে হবে, এবং বানান যথাসম্ভব শুদ্ধ হতে হবে।

৪) কেউ মার্চ মাসে তার একাধিক অভিজ্ঞতা প্রকাশ করে থাকলে শুধুমাত্র প্রথম দু'টি অভিজ্ঞতাকে পুরস্কারের জন্য বিবেচনা করা হবে।

৫) যেসব লেখা ইতিমধ্যেই অন্য কোন ব্লগে প্রকাশ করা হয়েছে, সেগুলোকে পুরস্কারের জন্য বিবেচনা করা হবে না।

সেরা বাছাইয়ের নিয়মাবলী

১) প্রতিটি লেখা অন্তত তিনজন মডারেটর দ্বারা যাঁচাই করা হবে। প্রতি মডারেটর প্রদত্ত পয়েন্টের গড়ের উপর ভিত্তি করে সেরা বাছাই করা হবে।

২) অভিজ্ঞতার ঘটনা এবং তা উপস্থাপনের রসবোধের উপর প্রতি মডারেটর ১০ এর মধ্যে পয়েন্ট দিবে।

৩) ভাষাগত কাঠামো এবং বানানের উপর ১০ এর মধ্যে পয়েন্ট দেয়া হবে।

৪) এছাড়া নিয়মিত সদস্যরা অতিরিক্ত ৫-এর মধ্যে পয়েন্ট পাবে। সদস্য কতটুকু নিয়মিত তা যাঁচাই করার জন্য মার্চ মাসে সে অন্যান্যদের কতগুলো ব্লগে মন্তব্য করেছে তা বিবেচনা করা হবে। (একই মন্তব্য কপি করে একাধিক ব্লগে দেয়া হলে তা শুধু একবার হিসাবে বিবেচিত হবে।)

৫) মোট ২৫ পয়েন্টের মধ্যে যেসব লেখা সবচেয়ে বেশি পয়েন্ট পাবে তাদের প্রথম তিনটিকে সেরা হিসাবে বিবেচনা করা হবে।
বিষয়শ্রেণী: বিজ্ঞপ্তি
ব্লগটি ২১৯০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/০২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast