www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এই ওয়েবসাইট সম্পর্কে আপনার মতামত দিন

তারুণ্য ওয়েবসাইটটি এখনও এর মূল ডোমেইনে অফিসিয়ালি চালু করা হয়নি। আপাতত টেস্টিং-এর জন্য এর ডেভেলপমেন্ট ভার্সন চালু করা হয়েছে। এই ডেভেলপমেন্ট ভার্সনে বর্তমানে যারা যোগ দিয়ে লেখালেখি করছেন, তারা অনুগ্রহপূর্বক এই ওয়েবসাইটের নানা ফিচার ও সমস্যা সম্পর্কে মতামত ও পরামর্শ দিন এখানে মন্তব্যের মাধ্যমে। আপনাদের পরামর্শের উপর ভিত্তি করে মূল ভার্সন চালু করার আগে যতটুকু সম্ভব এই ওয়েবসাইটটিকে আরও আপডেট করা হবে।

যেসব বিষয়ে মতামত দিতে পারেনঃ

১) বর্তমানে যেসব ফিচার আছে এখানে তার কোনটায় কোন সমস্যা খুঁজে পেলে তা আমাদের জানান।

২) নতুন আর কি কি ফিচার দেখতে চান তা জানান।

৩) নতুন আরও কোন বিষয়শ্রেণী যোগ করা প্রয়োজন মনে করলে সেবিষয়ে আমাদের বলুন।
বিষয়শ্রেণী: বিজ্ঞপ্তি
ব্লগটি ৬৭৪৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০৮/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ভাল
  • বেশ
  • ভাস্কর অনির্বাণ ২৩/০৭/২০২১
    আরো আপডেট হতে হবে
  • সেলিম রেজা সাগর ১৪/০৪/২০২১
    ভালো
  • সেলিম রেজা সাগর ১৩/০৬/২০২০
    আন্তরিক ধন্যবাদ
  • তারুণ্যের ফিচারগুলো খুব ভাল লেগেছে। মোবাইলে যেমন পাতাটি দেখাচ্ছে এটা একটি ছোট আকারে পুরা পাতা আসলে আরো সুন্দর লাগত। এটা অনেকটা কম্পিউটারের আকার পাচ্ছি
  • ভালো লাগলো
  • সেলিম রেজা সাগর ০৯/০৩/২০১৯
    আমার পছন্দেরএকটি পেজ
  • জাকিরুল চৌধুরী ১৪/১১/২০১৮
    ভাল ।
  • সৌমেন সেন ০৭/০৩/২০১৮
    অপূর্ব!!!
    ধন্যবাদ
  • অণুকবিতা বা অণুগল্প শাখা থাকতে পারে।
  • শ্যামেন্দু ২৯/১২/২০১৫
    আলোচনা পড়ে ভাল লাগল।
  • কবি মোঃ ইকবাল ০৭/০৫/২০১৪
    আপাতত সবই ঠিকঠাক আছে বলে আমার মনে হচ্ছে।
  • মোঃওবায় দুল হক ১০/০৪/২০১৪
    তারুন্যর সব কিছুই ভাল লাগে।তারন্যর সদস্য থে পেরে আমরা গরবিত
  • chandan bhattacharya ০৮/০৪/২০১৪
    please bangla bananer dike bisesh bhabe nazar din.
    bisyaner dhakkay ekei bangla konthasa, kono bangalii bodhay 5 minit sudhu bangla bolte parena, lekhar katha chherei deoa jak. erpare jadi banantao jay , tahale ar thaklo ki ? note : pratijogita banane dirgha e hay na. protijogi - dirghae, kintu pratijogita hrasha e. pl. pl. pl.
    • এডমিন ০৯/০৪/২০১৪
      ধন্যবাদ। প্রতিযোগিতার বানান ঠিক করে দেয়া হলো। তবে বানানের পাশাপাশি অনলাইনে রোমান হরফের পরিবর্তে বাংলা হরফে বাংলা লেখায়ও অধিক জোর দেয়া দরকার বলে আমরা মনে করি। এবং সেজন্য তারুণ্যে আমরা বাংলিশের পরিবর্তে পুরো বাংলায় লেখালেখিকে উৎসাহিত করে থাকি।
  • আরজু নাসরিন পনি ১৮/১১/২০১৩
    প্রোফাইক পিকাচর বদলাতে চাচ্ছি ।

    একাধিকবার চেষ্টা করেও কাজ হচ্ছে না । পরামর্শ দেবেন প্লিজ ।।
    • এডমিন ১৯/১১/২০১৩
      প্রোফাইল ছবি বদলাতে গেলে কি সমস্যা দিচ্ছে? কোন কারণে ছবি আপলোড করতে না দিলে সেক্ষেত্রে কি সমস্যা তা সেখানে উল্লেখ করার কথা ওয়েবসাইটের।

      ছবির সাইজ ১০০ কিলোবাইটের উপর হলে তা আপলোড করতে দেয়ার কথা না।
  • Înšigniã Āvî ১৪/১১/২০১৩
    একটি অনুরোধ করছি..... যদি ফটোব্লগ এবং কোনও লেখায় ছবি অ্যাড করার ক্ষেত্রে যদি নিজের পার্সোনাল কমপিউটার থেকে ছবি আপলোড করার সুবিধা দেওয়া হয় তাহলে খুব ভাল হয়... সেক্ষেত্রে নিজের তোলা-প্রিয় ছবিগুলো দেওয়া যায় ।
    • জহির রহমান ১৯/১১/২০১৩
      এই ব্যাপারে কর্তৃপক্ষের একটু দৃষ্টি দেয়া দরকার।
    • এডমিন ১৯/১১/২০১৩
      বিষয়টি আমাদের বিবেচনায় আছে। তবে বর্তমানে DropBox, Google Drive এবং বিভিন্ন ক্লাউড ভিত্তিক মেমোরি যেহেতু চাইলেই যে কেউ ব্যবহার করতে পারে সম্পূর্ণ বিনামূল্যে, এবং এসব ড্রাইভে ছবি রেখে সহজেই তার লিঙ্ক শেয়ার করা যায় ওয়েবসাইটে, তাই আমরা ঠিক এখনই আমাদের সার্ভারে ছবি বা অন্য কোন ফাইলে আপলোড করার সুবিধা যোগ করছি না।
    • আরজু নাসরিন পনি ১৮/১১/২০১৩
      এই বিষয়টা আমাকেও খুব ভোগাচ্ছে । কয়েকটি ফটোব্লগ দিতে গিয়ে ছবি সব ফেসবুকে অথবা নিজের সাইটে আপলোড করে তারপর দিতে হয়েছে ।
      অনুগ্রহপূর্বক, কর্তৃপক্ষ একটু ভেবে দেখবেন ।
  • আমার পাতায় একটি অপ্রকাাশিতমন্তব্য দেখা যাচ্ছে কিন্তু আমি ওটা দেখতে পাচ্ছি না।ওটার উপর ক্লিক করার পরও না।দয়া করে ওটা রিমুভ করা যাবে কি?
    • আমার ও সেইম সমস্যা হয়েছিল। এ জন্য আপনি আপনার লাস্ট ব্লগগুলোতে যান এবং যেখানে প্রকাস করুন লেখা দেখবেন তা প্রকাশ করলেই সমাধান হয়ে গেল।
    • এডমিন ০১/১১/২০১৩
      সমস্যার স্ক্রীনশট তুলে আমাদের পাঠাতে পারলে ভাল হয়। ধন্যবাদ।
  • ব্লগে এইচ টি এম এল ট্যাগ সাপোর্ট করলে ভালো হত । এখন কি ফেইস্‌বুক ভিডিও ইউটিউবের মত দেওয়া যায়না!!
    • এডমিন ০১/১১/২০১৩
      আপাতত তারুণ্য কেবল ইউটিউবের ভিডিও সাপোর্ট করে। এছাড়া এই মূহুর্তে এইচ টি এম এল ট্যাগ সাপোর্টের কোন পরিকল্পনা নেই আমাদের।
  • আরজু নাসরিন পনি ২৯/১০/২০১৩
    'মাধব কুমার সরকার' নামে একজন পাঠক আমার 'কথকতা' (http://www.tarunyo.com/anpony/blog/0031probochon0001/) পোস্টে মন্তব্য করেছেন ।
    কিন্তু উনার ব্লগে যেতে পারছি না । উনার নামের উপর কার্সর রাখলে লিংক হিসেবে আসে না । ব্যাপারটা বুঝতে না পেরে অস্বস্তিতে আছি ।
    একটু পরামর্শ দিবেন অনুগ্রহ করে ?
    • এডমিন ২৯/১০/২০১৩
      ব্লগ প্রকাশের সময় "যে কেউ মন্তব্য করতে পারবে" সিলেক্ট করা থাকলে সদস্য ছাড়াও যে কেউ তার নাম ও ইমেইল এড্রেস দিয়ে এখানে মন্তব্য করতে পারে। তবে সদস্য ছাড়া অন্য কারও এরকম মন্তব্য ব্লগের লেখক কিংবা কোন এডমিন দ্বারা অনুমোদন না করা পর্যন্ত অপ্রকাশিত মন্তব্য হিসাবে থেকে যায়। সাধারণতঃ লেখক নিজে তার কোন ব্লগের অপ্রকাশিত মন্তব্য প্রকাশ করে না থাকলে কয়েকদিনের মধ্যে এডমিনের মাধ্যমে যাঁচাইপূর্বক প্রকাশ করা হয় কিংবা মুছে ফেলা হয়। আপনার উল্লেখিত ব্লগের মন্তব্যটি এমনই এক মন্তব্য। মাধব কুমার সরকার যেহেতু এখনও তারুণ্যের সদস্য নন, তাই তার নিজস্ব কোন পাতাও নেই এখানে।
  • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
    অনুগ্রহ পূর্বক সাহায্য করুন ।

    আমার প্রোফাইলে একটা নোটিফিকেশন দেখাচ্ছে...

    "অপ্রকাশিত মন্তব্য (১)"

    অথচ বার বার চেক করছি , রিফ্রেশ দিচ্ছি... ক্লিয়ার হচ্ছে না ...
    • এডমিন ২৭/১০/২০১৩
      লগইন না করে কেউ কোন মন্তব্য করলে তা অপ্রকাশিত অবস্থায় থেকে যায়, যতোক্ষণ পর্যন্ত না ব্লগের লেখক কিংবা কোন এডমিন তা প্রকাশ করছে। অপ্রকাশিত মন্তব্যের নিচেই প্রকাশ করার লিঙ্ক পাবেন। তবে আপত্তিজনক মন্তব্য হলে তা প্রকাশ না করে মুছে ফেলবেন।
    • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
      ঠিক হয়ে গেছে ।
      ধন্যবাদ ।:)
  • রাখাল ২৫/১০/২০১৩
    এই ব্লকের ফিচারগুলো চমৎকার হয়েছে । আরো কয়েকটি ফিচার করলে অতুলনীয় হবে বলে মনে করি
    ১ । অনলাইনে কতজন সদস্য আছে এবং অতিথি কতজন ।
    ২ । কোন লেখায় পাঠক কর্তৃক +- পয়েন্টের ব্যবস্থা ও লাইক মার্কিংয়ের ব্যবস্থা ।
    ৩। ব্লগারের প্রোফাইল ব্যানার থাকবে এবং তাতে পিকচার সহ, কোন বাণী বা অন্য লিখতে পারবে ।
  • আরজু নাসরিন পনি ১৭/১০/২০১৩
    ১. 'স্বাস্থ্যবিজ্ঞান' বা 'স্বাস্থ্য' বা এই জাতীয় শব্দ নিয়ে কোন বিষয়শ্রেণি যাতে মানুষের শারীরিক এবং মানসিক স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন লেখা থাকতে পারে ।

    ২. 'বইপত্র' নামের কোন বিষয়শ্রেণি ...যাতে বই রিভিউ, ব্লগারদের প্রকাশিত নতুন কোন বই নিয়ে বলা ইত্যাদি কথা গুলো থাকতে পারে ।

    ৩. 'গবেষণা' নামে একটা বিষয়শ্রেণি থাকতে পারে । যাতে বিভিন্ন ধরনের গবেষণা নিয়ে লেখা গুলো থাকতে পারে ।

    ৪. 'জেন্ডার' নিয়ে একটা বিষয়শ্রেণি থাকতে পারে । বর্তমান বিশ্বে খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় জেন্ডার ...যেখানে নারী-পুরুষের বিভিন্ন অবস্থান নিয়ে আলোচনা চলছে ।

    ৫. 'শিশু' বা 'শিশুতোষ' বা এই ধরণের কোন বিষয়শ্রেণি যাতে শিশুদের নিয়ে লেখা থাকতে পারে ।
    আমরা শুধু বড়রা নিজেদের কথাই ভেবে থাকি । আমাদের ভাবনায় শিশুরা অনেকাংশেই উপেক্ষিত থাকে ।
    কিন্তু আজকের শিশুই আগামী দিনের পথপ্রদর্শক । তাই শিশুদের নিয়ে কোন বিষয়শ্রেণির কথা কর্তৃপক্ষ ভেবে দেখতে পারেন ।

    আর সবশেষে লেখালেখি করার এতো সুন্দর, পরিচ্ছন্ন প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ায় কর্তৃপক্ষকে অশেষ ধন্যবাদ জানাই ।

    সবাই ভালো থাকুন ।।
  • আরজু নাসরিন পনি ১৬/১০/২০১৩
    'সাইকোলজি' বা 'স্বাস্থ্য' যোগ করা যেতে পারে কি ?
    'স্বাস্থ্য' বিষয়শ্রেণি দিলে এর অধীনে অনেক কিছুই আসতে পারে ।

    অনুগ্রহপূর্বক বিবেচনা করবেন ।
    বর্তমানে যে ফিচার গুলো আছে তা বেশ ভালো লাগছে ।
    লেখালেখির একটি চমৎকার প্লাটফর্ম পেয়ে আমি ব্যক্তিগতভাবে খুবই আনন্দিত ।
    কর্তৃপক্ষের কাছে অশেষ কৃতজ্ঞতা ।

    আপনাদের সবাইকেই ঈদের শুভেচ্ছা রইল ।।
  • নির্ঝর রাজু ২৬/০৯/২০১৩
    দাদা, এককথায় আমি ব্লগের প্রশংশায় পঞ্চমুখ! আশা করি এখন যেমন সরলতা এর ভুষন তেমন ই থাকবে, কোন জটিলতায় পরিবর্তিত হবেনা| এমন সরল থাকলে সেটা হবে আমাদের নতুনদের বিকাশের ক্ষেত্রে মাইলফলক| যাই হোক আমার কিছু কথা আছে:-
    * ব্লগের ডিজাইনে কিছু যোগ করা যেতে পারে| যেমন অনলাইনে সদস্য কজন আছে, অতিথী কজন আছে|
    * প্রতিটা পোষ্টই মডারেট হয়ে প্রকাশ পাওয়া, সয়ংকৃয় না হয়ে| তাতে মানের প্রশ্নে ব্লগটা সম্মৃদ্দ থাকবে
    • নির্ঝর রাজু ২৬/০৯/২০১৩
      আরও কিছু কথা আছে যেমন ব্লগারের প্রোফাইলে নিজের কথা, সাক্ষর যোগ করা...
      ব্লগ প্রকাশের তারিখের সাথে বার ও সময় যোগ করা...
      তবে দাদা অন্যান্য ব্লগের মত যেন জটিল না হয় যাতে দামি ডিভাইসের অভাবে আমরা প্রতিবন্ধকতার স্বীকার হই..
      বিনিত
  • সহিদুল হক ২৩/০৯/২০১৩
    বিষয়শ্রেণীর মধ্যে 'অন্যান্য' থাকলেও 'রম্যরচনা'নামক একটি শ্রেণী যুক্ত করলে ভাল হয়।কারণ রম্যরচনা সাহিত্যের একটি অন্যতম জনপ্রিয় ও গুরুত্বপূর্ণ স্তম্ভ।এটি কৌতুক বা প্রবন্ধের পর্যায়ে পড়েনা।
    • এডমিন ২৩/০৯/২০১৩
      ধন্যবাদ। তবে বর্তমানে রম্যরচনা বিষয় অনুযায়ী গল্প কিংবা অভিজ্ঞতায় প্রকাশ করতে হবে।
  • আহমাদ সাজিদ ২৩/০৯/২০১৩
    আরো ফিচার:
    যেমন.
    দূর প্রবাসে
    ভ্রমণ বা দেশ-বিদেশে
    দর্শনীয়স্থান বর্ণনা
    • এডমিন ২৩/০৯/২০১৩
      ধন্যবাদ। তবে বর্তমানে দূর প্রবাসে কিংবা ভ্রমনের অভিজ্ঞতা "অভিজ্ঞতা" বিষয়শ্রেণীতে, এবং দর্শনীয় স্থান সম্পর্কে ছবি সহ হলে "ফটোব্লগ" কিংবা তা না হলে "অভিজ্ঞতা"-র অধীনে প্রকাশ করতে হবে।
  • খুব প্রশংসনীয় উদ্যোগ। সুন্দর ডিজাইন। জানতে চাই নিয়মিত সদস্য ও সেরা মন্তব্যকারী কিভাবে হয়।
    • এডমিন ২৩/০৯/২০১৩
      ধন্যবাদ। স্বয়ংক্রিয়ভাবে নিয়মিত সদস্য ও সেরা মন্তব্যকারী নির্বাচন করা হয়।
  • אולי כולנו טועים ২২/০৯/২০১৩
    অসাধারণ একটি ওয়েবসাইট -
    প্রসংশনীয় উদ্যোগ !
    বেশ ছিমছাম পরিছন্ন পরিবেশ এই সাইট টিতে ~
    পাঠকের ভালোলাগার, সবচাইতে প্রিয়
    একটি ওয়েবসাইট হবে এই ওয়েবসাইট টি সে
    বিষয়ে আমি নিশ্চিত। আমার কিছু মতামত ছিল
    ভেবে দেখলে খুশি হব !!

    ১. কোনো একটি লেখায় ছবি আপলোড করতে লিংক দিতে হয়; শুধু একটি ফাইল হিসাবে ছবি আপলোড করার অপসন দেয়া যায় - যেমনটি, প্রোফাইল ছবিতে দেয়া যায় ! আমার মতে ছবি একটি লেখার গ্রহণ যোগ্যতা বাড়িয়ে দিতে পারে।

    ২. চারটি লেখা দেয়া যায় ২৪ ঘন্টায়। তবে ৬ ঘন্টা পর পর আপলোড করার অপসন থাকাতে কারো পক্ষেই ৪ টি লেখা দেয়া যায়না। এটা কি ২৪ ঘন্টার মাঝে ৪ টি লেখা একসাথে দেয়া যায় - যেহেতু কেউ কেউ একাধিক বিষয়ে লিখতে চাইতে পারে ?

    অনেক ধন্যবাদ।
    • এডমিন ২৩/০৯/২০১৩
      ধন্যবাদ।

      ১) আপাতত আমরা ব্লগে প্রকাশের জন্য ছবি আপলোডের কোন ব্যবস্থা রাখিনি। এতে করে অনেকে এই সাইটকে তাদের নানারকম ফটো বা ফাইল আপলোড করে অন্যান্য ওয়েবসাইটে শেয়ার করতে পারে। তবে কেউ চাইলে DropBox-এ ফ্রি একাউন্ট তৈরি করে সেখানে Public ফোল্ডারে ছবি কপি করে তার লিঙ্ক দিয়ে এখানে সহজেই কোন ছবি দেখাতে পারবে।

      ২) ২৪ ঘন্টায় চারটি না, আমাদের মূল উদ্দেশ্য ৬ ঘন্টায় একটি করে লেখা প্রকাশ করতে দেয়া। একইসাথে একাধিক লেখা পোস্ট করাকে নিরুৎসাহিত করতেই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
  • সহিদুল হক ১৯/০৯/২০১৩
    কোন একটি শব্দের সর্বদা আক্ষরিক অর্থ করলে চলে না।
    বিশেষত যাঁরা সাহিত্যচর্চা করেন,তাঁরা তো অবশ্যই 'তারুণ্য' শব্দের মধ্যে 'নবোদ্যম'কেই খুঁজে পাবে।আর কে না জানে নবোদ্যম বয়সের উপর নির্ভর করেনা,মানসিকতার উপর নির্ভর করে।তাই এই নামকরণকে সাধুবাদ জানাই।এই সাইটের দীর্ঘায়ু কামনা করি।
  • ভাল
  • গাজী তারেক আজিজ ১৬/০৯/২০১৩
    এই রকমই তো খুঁজছিলাম।
  • খুবই আনন্দিত হলাম এই ওয়েবসাইটে যুক্ত হতে পেরে।আমার পরামর্শ হলো যদি সর্বাধিক পঠিত ব্লগ এবং নতুন লিখিত ব্লগ এই দুই অপশন চালু করলে ভালো হয়।
    • এডমিন ১৬/০৯/২০১৩
      ধন্যবাদ। মূল পাতা থেকে নিয়ে যেকোন বিষয়শ্রেণীর পাতায় যেহেতু নতুন লিখিত ব্লগগুলোই দেখায়, তাই আলাদাভাবে নতুন প্রকাশিত ব্লগের কোন অপশন রাখার পরিকল্পনা নেই আমাদের। আর যে কেউ চাইলেই যেহেতু তার ব্লগের পঠিত সংখ্যাটি বাড়াতে পারে, আমাদের মতে সর্বাধিক পঠিত অপশন রাখলে তা অহেতুক সদস্যদের নিজের ব্লগের পঠিত সংখ্যা বাড়াতে উদ্বুদ্ধ করবে।
  • একসাথে দুইটা বিষয়ে ট্যাগ করা যায়না!!? :/
    যেমন একটা কবিতা বা গল্প লিখলাম সেটা আবার কৌতুকও ।
    ফেইস্‌বুকের শেয়ার বাটন নাই।
    • এডমিন ১৬/০৯/২০১৩
      আপাতত কোন লেখা শুধুমাত্র একটি বিষয়শ্রেণীরই অন্তর্ভুক্ত হতে পারবে। যে বিষয়শ্রেণীটি একটি লেখার জন্য সবচেয়ে বেশি উপযুক্ত, লেখাটি সেই বিষয়শ্রেণীতে প্রকাশ করতে হবে।
    • Înšigniã Āvî ১৫/০৯/২০১৩
      আমিও এটা মনে করি, যেন ২টা বিষয় ট্যাগ করা যায় এমন ব্যবস্থা এডমিন করলে খুব সুবিধা হয়, আর কে কে আমার লেখা পড়েছে সেটা জানবার ব্যবস্থা থাকলে খুব ভালো হয়, প্লিজ এডমিন যদি ব্যাপারটা দেখেন ।
  • কমেন্ট লাইক দেওয়ার ব্যবস্থা রাখতে পারেন
  • যেহেতু ৬ ঘন্টার ভিতরে কেউ নতুন পোষ্ট দিতে পারেনা সেহেতু প্রতিটা আইডিতে যে টাইমার আছে তা শো করা উচিৎ।তা হলে সুবিধা হবে।
    • এডমিন ১৩/০৯/২০১৩
      এরকম কোন ব্যবস্থা যোগ করার বিষয়টি বিবেচনায় রইলো।
  • বিষয়ের অধীন বিষয় থাকলে ভালো হয়। যেমন কবিতার সাব বিষয় হতে পারে ছড়া,অনুকাব্য ইত্যাদি আবার প্রযুক্তির অধিনে সিকিউরিটি,ডাউনলোড,টিউটরিয়াল ইত্যাদি। আর ইউজারের নির্দিষ্ট বিষয়ের অধীন কোন নতুন বিষয় অ্যাড করার আবেদন করার ব্যাবস্থা রাখলে ভালোহয় যাতে মডারেটর বা অ্যাডমিন রা চাইলে এপ্রুভ বা মুছে দিতে পারেন ।
    ধন্যবাদ :)
    • এডমিন ১৩/০৯/২০১৩
      সুন্দর পরামর্শের জন্য ধন্যবাদ। তবে বিষয়ের অধীনে বিষয় থাকলে ব্লগ প্রকাশে জটিলতা বাড়তে পারে ভেবে সেই ব্যবস্থা রাখা হয়নি। আর নতুন কোন বিষয়শ্রেণী সম্পর্কে যেকোন সদস্য আমাদের এখানে মন্তব্যের মাধ্যমে কিংবা যোগাযোগ পাতা হতে ইমেইলের মাধ্যমে পরামর্শ দিতে পারে। তা গ্রহণযোগ্য মনে হলে পরামর্শ অনুযায়ী নতুন বিষয়শ্রেণী যোগ করা হবে।
  • Înšigniã Āvî ১৩/০৯/২০১৩
    যতটা দেখলাম খুব ভাল লাগলো, কিন্তু এখানে একটা লেখা প্রকাশের জন্য কতটা সময় লাগে যদি জানান তাহলে সুবিধা হয়, একটা লেখা লিখেছি এখনো প্রকাশিত হইনি তাই জানতে চাইছিলাম, আর এখানে কপি পেস্ট করলে কোনও লেখায় ফরম্যাটিং অপশন (BOLD, ITALIC, UNDERLINE) কাজ করছেনা বোধহয়.... বা আমি ঠিক বুঝতে পারছিনা ।
    • এডমিন ১৩/০৯/২০১৩
      কোন অপ্রকাশিত লেখা যখনই আমাদের কোন একজন মডারেটরের চোখে পড়বে, তখনই তা যাঁচাই করে হয় প্রকাশ করা হবে, নয়তো ব্যান করা হবে। এটা লেখা জমা দেয়ার কয়েক মিনিট থেকে নিয়ে সর্বোচ্চ একদিন পর্যন্ত লাগতে পারে।

      আর এখানে লেখার ফরম্যাটিং-এ শুধুমাত্র এখানকার নিজস্ব BBCode ব্যবহৃত হয়। তাই এখানে কপি পেস্ট করলে শুধুমাত্র লেখার টেক্সট কপি হবে, এর ফরম্যাট নয়। ধন্যবাদ।
  • হাসান ইমতি ১২/০৯/২০১৩
    উদ্যোগকে সাধুবাদ জানাই । এই ব্লগের ব্যপারে কিছু জানার ও কিছু বলার ছিল যা একান্তই আমার ব্যক্তিগত মতামত এবং যে যে বিষয়ে মন্তব্য চাওয়া হয়েছে তার অন্তর্ভুক্তও নয় । প্রথমত এটা কি একটা সামগ্রিক ব্লগ নাকি শুধু তরুণ সামাজের প্রতিনিধিত্বকারী ব্লগ ? যদি শুধু তরুণদের জন্য হয় তাহলে প্রতীক্ষায় রইলাম কখন একটি সামগ্রিক ব্লগ পাবো । আর যদি সামগ্রিক ব্লগ হয় তবে প্রশ্ন রইল "তারুণ্য" নামটি দিয়ে কি ব্লগের সামগ্রিকতাকে খণ্ডিত করা হয়নি ? আমার সুযোগ ছিল পুরো জীবন হবার কিন্তু আমি শুধু তারুণ্যকে বেছে নিলাম ! পরিপূর্ণ মানুষের কথা বাদই দিলাম, মানসিক ভাবে পরিণত অনেক তরুণ বা যুবকও তারুণ্য নামের গায়ে লেগে থাকা Amateur ভাবের কারণে এখানে লিখতে আগ্রহ নাও বোধ করতে পারেন । এখনকার যে প্রধান সামগ্রিক জনপ্রিয় ব্লগ গুলো যেমন সামু, সচলায়তন, চতুর্মাত্রিক ইত্যাদির কেউই কিন্তু নিজেদেরকে নিজেরাই এভাবে গণ্ডিবদ্ধ করে ফেলেনি । এবার ফেসবুকের কথায় আসি । ফেসবুককে ধরা হয় তারুণ্যের প্রতিনিধিত্বকারী হিসাবে ব্যবহারিক অর্থে কিন্তু তারা যদি এই নামটি ফেসবুক না রেখে ইউথবুক রাখত তাহলে নিশ্চয়ই গুটিকয়েক তরুণের মিলন মেলা হয়েই থাকতো এরকম সামগ্রিক একটি ওয়েবসাইট হতে পারতো না । নামের কারণে ঐখানে শুধু তরুণরা বাদে আর কেউ যোগদান করতো না ।
    এই সুন্দর উদ্যোগকে আবারো সাধুবাদ জানাই ।
    • অনিত্য ১৩/০৯/২০১৩
      এডমিনের সাথে একমত। আমার বিশ্বাস রবীন্দ্রনাথ ঠাকুর তার মৃত্যুর পূর্বমূহুর্ত পর্যন্ত তরুণ ছিলেন। তারুণ্য ছাড়া নতুন কিছুর সৃষ্টি হতে পারে না।
    • এডমিন ১২/০৯/২০১৩
      সুন্দর মতামতের জন্য ধন্যবাদ। তারুণ্য বলতে শুধুমাত্র বয়সের হিসাবের তারুণ্য বুঝানো হয়নি। তারুণ্য মানে উদ্দমতা, উচ্ছলতা, সজীবতা, সৃষ্টিশীলতা, নতুনের উচ্ছ্বাস ও নতুনের পথে ধাবিত হওয়া। গুরুগম্ভীর জ্ঞানপুঞ্জের স্থবিরতা থেকে নয়, এমেচার তারুণ্যের উদ্দমতা থেকেই সবসময় নতুনের বিপ্লব এসেছে। আর যার মাঝেই এই উদ্দমতা আছে, অচলতার বাঁধ ভেঙ্গে সৃষ্টিশীলতার জোয়ার আনার প্রত্যয় আছে, তার জন্যেই তারুণ্য শব্দটি প্রযোজ্য। এরকম স্বপ্নদর্শী তরুণেরাই ব্লগিং করে, নতুনের ডাক দেয়।
  • অনিত্য ১৪/০৮/২০১৩
    ফটোব্লগ ও জোকস নামে নতুন দুই বিষয়শ্রেণী যোগ করা হোক।
    • এডমিন ১৫/০৮/২০১৩
      ধন্যবাদ। ফটোব্লগ ও কৌতুক নামে দুই নতুন বিভাগ যোগ করা হলো এখানে।
  • রাফী শামস ১৪/০৮/২০১৩
    লেখার শেষে সরাসরি ফেসবুকের লাইক বাটন থাকা উচিত।আমরা যেন আমাদের লেখা সরাসরি ফেসবুকে শেয়ার করতে পারি সেই অপশন ও থাকা উচিত।কেউ যেন এই ব্লগ থেকে কোন লেখা কপি করতে না পারে সে ব্যবস্থা করা যায় কিনা দেখবেন।যেমন 'আমার ব্লগ"-এ কোন লেখা কপি করা যায়না।এছাড়া দ্রুত একটা নীতিমালা তৈরি করে ওয়েব সাইটে স্থায়ী ভাবে প্রদর্শনের ব্যবস্থা করা উচিত।
    • এডমিন ১৫/০৮/২০১৩
      ধন্যবাদ রাফী শামস।

      ১) যেকোন ব্লগের নিচের অংশে টুইটার ও ফেসবুকের লাইক বাটন যোগ করে দেয়া হলো। এছাড়া প্রতি পেইজের ডানপাশের কলামের একেবারে উপর দিকে ফেসবুক সহ বিভিন্ন মাধ্যমে পেইজটি শেয়ারের জন্য বাটন যোগ করা হলো।

      ২) এই ওয়েবসাইটে সরাসরি ফেসবুক লগইন ব্যবহার করে লগইনের ব্যবস্থা রয়েছে। যে কেউ চাইলে তার প্রোফাইল সেটিংস-এ গিয়ে তার ফেসবুক একাউন্টটি এখানে বহিরাগত একাউন্ট হিসাবে যোগ করতে পারে। ভবিষ্যতে কেউ তার ফেসবুক একাউন্ট থেকে লগইন করে কোন লেখা এখানে পোস্ট করলে তার ফেসবুক ওয়ালে এব্যপারে স্বয়ংক্রিয়ভাবে নোটিস পোস্ট করা হবে।

      ৩) ব্লগ থেকে লেখা বা মন্তব্য কপি করার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলো। এখন থেকে এই ওয়েবসাইটে মাউসের রাইট ক্লিক কাজ করবে না, এবং ব্লগ বা মন্তব্যের লেখা সিলেক্ট করা যাবে না। তবে এতোকিছুর পরেও কোন ওয়েবপেইজ থেকে লেখা কপি করা পুরোপুরি বন্ধ করা সম্ভব না। যার HTML সম্পর্কে মোটামুটি ধারণা আছে সে চাইলে ঠিকই লেখা কপি করে নিতে পারবে।
 
Quantcast