www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নতুন অধ্যায়-০২

তোমার পছন্দ যা আমার তো তাই পছন্দ হয় সব সময় ,
কারন আমার পছন্দ কেমন আমি হয়ত জানি না, তুমি ঠিক জানো । আমার এই কথার পর মা হুট করে বলে উঠল দেখা যাবে কাল, আমি জিজ্ঞেস করলাম কাল কিছু আছে কি?
কোনো উওর না দিয়ে হাসতে লাগল ।

সেই হাসির রহস্য আজ সকাল থেকে টের পেয়ে যাচ্ছি, সকাল সকাল ঘুম থেকে জেগে তুলে হাতে পানির বোতল দিয়ে বলল জগিং করে আসতাম, হঠাৎ এমন কথা শোনে ভাবলাম স্বপ্ন দেখছি, একটু পর চোখে পানি ঢালার পর টের পেলাম মা সামনে দাড়িয়ে বোতল হাতে, আমি বললাম এই জীবনে কখনও জগিং করতে গিয়েছি যে আজ যাবো?

মা বলে উঠল জগিং করার জীবন কি শুরু হয়েছে নাকি এতোদিন, আজ থেকে সবে শুরু হলো । আমি বলে উঠলাম, জগিং করার জন্য নির্দিষ্ট জীবন আছে নাকি?
মা বলল, আছে আছে এই যে আজ থেকে শুরু , আমি বললাম, আজ আবার নতুন কি? সপ্তাহের ছুটি একটু বেশিক্ষণ ঘুমাবো, ছুটির দিনে তো লেইট করে উঠি ।

ওমনি মা বলে উঠল, এতোদিন লেইট উঠেছ কোন দায়িত্ব ছিলো না,এখন থেকে দায়িত্ব বেড়েছে । মায়ের কথা কিছুই বুঝতে পারলাম না, আর মায়ের সাথে কথায় ও পারা যাবে না তাই বাধ্য ছেলের মতো জগিং এর জন্য বোতল হাতে বের হয়ে গেলাম ।

সকাল থেকে কেমন জানি আজিব ব্যবহার করছে মা, তার মধ্যে সব থেকে আজিব হলো খাওয়া নিয়ে, যে মা রোজ রোজ বলত, শরীর দিকে তাকিয়ে দেখ শুকিয়ে গেছিস একটু বেশি বেশি করে খেতে, আজ বলছে আমি নাকি মোটা হয়ে গিয়েছি দিন দিন নাকি পেট বেড়ে গেছে তাই আজ থেকে পরিমান মতো করে খাওয়া, ব্যায়াম সব করতে হবে ।
সারাদিন আজ শরীর চর্চা টেনিং এর গান শোনালো মা,

বিকেলের দিকে হুট করে হাতে শার্ট দিয়ে বলল,রেডি হয়ে যা তোর জন্য মেয়ে দেখতে যাবো ......।
আমি মায়ের মুখের দিকে তাকিয়ে আছি মা মজা করছে না তো!
মা আমার দিকে তাকিয়ে বলল, তুই বলে ছিলি নাহ আমার পছন্দে বিয়ে করবি, তাহলে চল আমার পছন্দ কেমন দেখে আসবি । আমি কি বলবো কিছুক্ষন ভাবলাম, কিছু বলার জন্য আজ আর কোন কথাই খোঁজে পাচ্ছি না.................. অসমাপ্ত
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮৮৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast