www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

Love Ring

ইউনিভার্সিটি প্রিমিসেস। -----------
ছাত্র-ছাত্রীরা বসে আছে , অনেকেই দলবদ্ধ হয়ে আড্ডা দিচ্ছে আবার কেউ কেউ, গিটার বাজিয়ে গান গাইছে । বিশাল কম্পাউন্ডের এক পাশে বিরাট প্রস্থ সিঁড়িতে পাঁচ বান্ধবী - নওমি ,ঋতু ,স্নিগ্ধা , মহাজাবিন,পুনাম বসে কথা বলছে , আলোচনা করছে তাদের সাবজেক্ট নিয়ে আর অন্য দিকে তৌসিফ, চয়ন,পিয়াস, কিসলু একটু দুরে দাঁড়িয়ে আড্ডা দিয়েছে । এরা সবাই Business Administration 3rd year এর ডিপার্টমেন্টের ছাত্র- ছাত্রী ।
এই গল্পটা মূলত নওমি,তৌসিফ আর স্নিগ্ধার প্রেমকে ঘিরে ।
নওমি ,ঋতু ,স্নিগ্ধা , মহাজাবিন,পুনাম subject relate কথার বলবার মাঝে,ঋতু বলে উঠলো ….
ঋতু : দেখ, পিয়াসকে কি হ্যান্ডসাম লাগছে । পিয়াস, তার পরনে ব্ল্যাক প্যান্ট আর ব্রাউন টি-শার্ট ……
মহাজাবিন : তুই কি বলছিস এগুলো? একটা Important topic নিয়ে আমরা discuss করছি আর তুই কি না ?
ঋতু : আমার মাথার এখন কোন serious topic ঢুকবে না ।
এর মাঝে পুনাম বলে উঠলো ….
পুনম : এই ঋতু, তুই বলতে থাক। আমারও না কিসলুর সাথে কথা বলতে ইচ্ছে করছে, স্নিগ্ধা, মেহজাবিন দুইজন দুইজনের মুখের দিকে তাকিয়ে একসাথে বলে উঠলো --- ও ও ও “ Kuch Kuch hota hai “ পুনাম….?
পুনাম: Yes, Dosto, Kuch Kuch hota hai
মেহজাবিন : আমি আর নওমী , বেশ ভালো আছি , আমরা কারো প্রতি দুর্বল হয়ে যাই না ।
স্নিগ্ধা: আহারে, আর কতদিন, নিজেদের Status Single রাখবি ? প্রেমের কেমিস্ট্রিতে পরে যেয়ে না আবার হাবুডুবু খেয়ে যাস । হেসে বললো ……
নওমী : যতদিন,মনের মতো কেউকে না পাব ততদিন Status Single থাকবে ……Topic এইটি একদম “out of subject এসব ফালতু আলাপ আমার খুব বোরিং লাগে
স্নিগ্ধা:এই তুই কোন দুনিয়া থাকিস, বুড়ি বয়েসে প্রেম করবি নাকি কোনো বুড়ার সাথে ?
নওমী : হুম, বুড়ার সাথে বুড়ি প্রেম করবে …..What a romantic couple like movie “Notebook” তাই নারে ???
নওমি ঋতুর দিকে তাকিয়ে হেসে বলে উঠলো,
ঋতু: যা যা তাই কর
ঋতু : নওমী স্নিগ্ধার ওর গতিবিধিতে মোটেও সুবিধা লাগছে না কারো সাথে বোধাই প্রেম করেছে না হলে, কারো প্রেমে পড়েছে, স্নিগ্ধা এই কথাটা শুনে,
মুচকি হাসলো ।
ঋতু : দেখ,দেখ,স্নিগ্ধাকে কিভাবে হাসছে …..
বাতাসে তার চুল মুখের সামনে এসে পড়েছে সেগুলো হাত দিয়ে তার মুখের সামনে থেকে ছড়াচ্ছিল আর আনমনে কারো কথা ভেবে হাসছিলো
পুনাম আবেগ মাখা কণ্ঠে বলে উঠলো,
পুনাম : Something happens “Something you feel, it is something you do “…….Love quotation by Unknown…
স্নিগ্ধা : Wow ! দারুন
নওমি খাতায় লেখা Note এর দিকে তাকিয়ে আবার সামনে তাকাতেই দেখে তৌসিফ আর চয়ন এদিকে হেটে আসছে ।
নওমি বলে উঠলো,
নওমি : তৌসিফ আর চয়ন আসছে ।
স্নিগ্ধা সেদিকে তাকালো ……
তৌসিফ আর চয়ন এসে সবাই সামনে দাঁড়ালো …..
তৌসিফ বললো
তৌসিফ : hi everyone
সবার মধ্যে কেউ কেউ উত্তর দিলো …..
তৌসিফ: তোমাদের সবার Exam কেমন হয়েছে ?
স্নিগ্ধা : খুব খারাপ
মহাজাবিন: মোটামোটি
ঋতু-পুনাম : So and So
আমাদের স্পেশাল অর্থনীতিবিদ নওমি আপুর Exam কেমন হয়েছে ?
নওমি : কয়টা Question common ছিল সেগুলো দিয়েছি Big question দুইটা পেরেছি short question সবগুলা আমি না, ফর্মুলাটা, পারিনি,ভুলে গিয়েছিলাম।
নওমি: তোমার Exam কেমন হয়েছে তাওসিফ ?
তৌসিফ: মোটামোটি
নওমি: চয়ন তোমার ?
চয়ন:ভালো, তিনটা Big questiob answer দিয়েছি , short question সবগুলা পেরেছি ……
মহাজাবিন: এই তো ভালো হয়েছে আর দুজনের কি খবর?
চয়ন :ওদের তোদেরই মতো ভালো ও খারাপ দুইটাই
মহাজাবিন :Guys: এটা তো 3rd year এর Exam Question difficult তো হবেই ।
স্নিগ্ধা বললো
স্নিগ্ধা : তোমরা তো তাও পেরেছ আমি তো কিছুই পারিনি
তৌসিফ : বেশ হেসে ঠাট্টা করে বললো তুমি তো সারাক্ষন আছো প্রেম আর ভালোবাসা নিয়ে পারবে কিভাবে
চয়ন : দোস্ত গ্রেট বলেছিস
চয়ন এই বলে তৌসিফের পিঠে বাড়ি দিলো ।
চয়ন বললো নওমিকে
চয়ন : নওমি,বেশি পড়ুয়ারা, তাড়াতাড়ি প্রেমে পরে এবং ১০০ % প্রেমের ক্ষেত্রে সফলতা পায়ে ।
নওমি : তুমি এইটা কোথা থেকে পেলে ? নওমি কথাটা বেশ হেসেই বললো ,
চয়ন : কেন পত্রিকা পড়ে ……
নওমি : ঠিক আছে, পত্রিকাটা নিয়ে এস আমি পড়ে, Study করে, Thesis লিখবো আর এই Thesis Topic Title হবে “100% love”.
কিছুক্ষন পরে কিসলু ও পিয়াস, এসে দাঁড়ালো। এবং পিয়াস মেয়েদের কে উদ্দেশ্য করে বলল কি অবস্থা ?
পিয়াস: আমাদের ওখানে রাখিয়া, এই দুইজন এখানে এসে তোমাদের সাথে গল্প করেছে আর আমরা ওখানে এই ছাগল গুলো জন্য Wait করছি , এখানে এসে সুন্দর Gossip করছো।
তৌসিফ আর চয়ন দিকে তাকিয়ে বলে ……..
তৌসিফ : আরে,দোস্ত গল্প না গল্প না আমরা তো পরিক্ষার বিষয়ে discuss করতে এসেছি
স্নিগ্ধা : পুনাম,সব সময়ে তোমার নাম বলে।
কিসলু: আমি শুনে আনন্দিত হইলাম যে এক সুন্দরী আমার নাম ধরে ।
পিয়াস :ঋতু বলেছে তোমাকে আজকে খুব Handsome
পিয়াস:তাই,ধন্যবাদ
ঋতু :Welcome
পিয়াস অন্যদিকে তাকিয়ে আবার ঋতুর আড়চোখে দিকে তাকালো।
ঋতু পিয়াসের দিকে তাকিয়ে লজ্জায় পেয়ে চোখ সরিয়ে নিলো তার ঠোঁটের কোনায় এক চিলতে মিষ্টি হাসি দেখা গেলো ……

-------



(To be continue.....)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৩৪০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast